উপজেলা নির্বাচন প্রশ্নে আওয়ামী লীগের সিদ্ধান্তকে সমর্থন বিএনপি নেতা মঈন খানের!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৮, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন অংশ নিলে দোষের কিছু দেখছি না, যার এলাকায় প্রভাব আছে সে বিজয়ী হলে আপত্তির কিছু নেই।

প্রথম ধাপে ১৫০ উপজেলা পরিষদের নির্বাচন হবে আগামী ৮ মে। দল হিসেবে এবারও অংশ নিচ্ছে না বিএনপি। তবে ভোটে থাকছে দলটির উল্লেখযোগ্য অংশ। যদিও তাদের আজীবন বহিষ্কারের হুমকি দেয়া হয়েছে। এমন প্রেক্ষাপটে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের সিদ্ধান্তকে সমর্থন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, যা নিয়ে চলছে তীব্র সমালোচনা।

গেল ১৫ এপ্রিল দলীয়ভাবে উপজেলা নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়েছেন মঈন খান। তিনি উপজেলা নির্বাচন প্রশ্নে আওয়ামী লীগের সিদ্ধান্তের সুরেই বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন যেহেতু দলীয় প্রতীকে হচ্ছে না। তাই এই নির্বাচনকে দলীয়ভাবে দেখাও ঠিক হবে না।’

গত ১৮ এপ্রিল রাজধানীর মগবাজারে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপির এই নেতা বলেন, ‘গ্রামে এমন বাড়ি আছে যেখানে এক ভাই বিএনপি করে, আরেক ভাই আওয়ামী লীগ। এটাই হচ্ছে আমাদের সমাজের বাস্তবতা। কাজেই এখানে সবকিছু দল দিয়ে চিন্তা করা যাবে না। এখন কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন অংশ নিলে দোষের কিছু দেখছি না, যার এলাকায় প্রভাব আছে সে বিজয়ী হলে আপত্তির কিছু নেই।

সমালোচকরা বলছেন, দল গোছাতে হলেও বিএনপির ভোটের মাঠে থাকা উচিত। দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান ভোটের রাজনীতিতে বিশ্বাসী একজন নেতা। তাছাড়া  রাজনীতি কোনো কাপড় নয় যে সাজিয়ে গুছিয়ে আলনা বা আলমারিতে রাখা যায়। তাই সব ধরনের নির্বাচনে অংশ নিয়ে বিএনপির উচিত আলমারি থেকে বের হয়ে জনগণের রায়ে নির্বাচিত হয়ে নিজেদের শক্তিমত্তা ও জনপ্রিয়তা জানান দেয়া।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন: মার্কিন থিংক ট্যাংক

মোমবাতি জ্বালিয়ে সেহরি-ইফতার খাবারের দিন এখন অতীত!

ভিসা নিষেধাজ্ঞায় ইউনুসের হাত!

ঈদযাত্রায় স্বস্তি আনতে ১৫ বছরে সরকারের যত উদ্যোগ

বৃদ্ধির পথে রিজার্ভ: বাড়ল ৫১ কোটি ডলার!

গ্রামীণ ফোনের ইনকামিং কল চার্জ বন্ধ করলেও বিদেশী বন্ধুদের দ্বারা সরকারকে থ্রেট দিয়েছিলেন ইউনুস!

পোশাকের নতুন বাজার: আওয়ামীলীগ সরকারের শাসনামলে ১০ গুণ বেড়েছে রপ্তানি!

পাহাড়ে ‘কেএনএফ’ সন্ত্রাসী গোষ্ঠী আসলে কারা?

বিশ্ব খাদ্য নিরাপত্তায় শঙ্কা: বাংলাদেশের অবস্থান কোথায়

প্রধানমন্ত্রীর মুখে গ্রামীন ফোন নিয়ে ধোঁকাবাজির গল্প!

কেমন আছে ইউনুসবিহীন গ্রামীন ব্যাংক?