চিফ হিট অফিসার শুধু পরামর্শ দেবে কোনও কাজ করবে না: মেয়র আতিক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২০, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩০

হিট অফিসার নিয়োগ পেয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি কোম্পানি অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টার (আরশট-রক) থেকে। সারা বিশ্বে ৭ জন চিফ হিট অফিসার তারা নিয়োগ করেছে। চিফ হিট অফিসার আমাদের পরামর্শ দেবে কিন্তু সরাসরি কাজ করবে না।

চলমান তাপপ্রবাহে বারবার অলোচনায় উঠে আসছে বাংলাদেশে নিয়োগপ্রাপ্ত চিফ হিট অফিসার বুশরা আফরিনের নাম। তাকে নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম জানালেন, চিফ হিট অফিসার শুধু পরামর্শ দেবে, সরাসরি কোনও কাজ তার নেই।

এমনকি চিফ হিট অফিসার বুশরা আফরিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কেউ নন। ডিএনসিসির অফিসে তার জন্য নির্ধারিত কোনও বসার জায়গাও নেই বলেও জানান মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বায়ুদূষণ রোধ ও তীব্র দাবদাহে শহরকে ঠান্ডা রাখতে ডিএনসিসির ওয়াটার স্প্রে (পানি ছিটানো) কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চিফ হিট অফিসার বুশরা আফরিনের নিয়োগ ও বেতন ভাতা প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমি দেখছি কয়েকদিন যাবত চিফ হিট অফিসারকে নিয়ে অনেকে বলছেন সিটি করপোরেশন থেকে বেতন পাচ্ছেন, আসলে এটা সঠিক নয়। হিট অফিসার নিয়োগ পেয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি কোম্পানি অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টার (আরশট-রক) থেকে। সারা বিশ্বে ৭ জন চিফ হিট অফিসার তারা নিয়োগ করেছে। চিফ হিট অফিসার আমাদের পরামর্শ দেবে কিন্তু সরাসরি কাজ করবে না।

মেয়র আতিক বলেন, চিফ হিট অফিসার আমাদের সাজেশন (পরামর্শ) দেবে। কাজ কিন্তু আমাদের সকলকে করতে হবে। হিট অফিসার কোনও কাজ করবে না। সিটি করপোরেশন থেকে তিনি একটি টাকাও পান না। আমি আগেও বলেছি, সিটি করপোরেশনে তার কোনও বসার ব্যবস্থাও নেই। তার কোনও চেয়ারও নেই।

তিনি বলেন, তারা বিশ্বের ৭টি দেশে নারী হিট অফিসার নিয়োগ করেছেন। আমি তাদের বলেছিলাম নারী কেন নিয়োগ করেছে, তারা বলেছে, নারীরা গরমের অনুভবটা বেশি করতে পারে। এ জন্যই তারা নারী হিট অফিসারদের নিয়োগ করেছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


স্বাস্থ্য মন্ত্রীর সাথে সুইডেন, ইউএসএইড, ইউনিসেফ প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

সিআইপি হলেন ১৮৪ বিশিষ্ট ব্যবসায়ী

হুন্ডি ব্যবসায় জড়িত ৫০২৯ এজেন্টশিপ বাতিল

পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ জাতীয় মানবাধিকার কমিশনের

ডোনাল্ড লু কেন ঢাকায় আসছেন, কারণ জানালেন পররাষ্ট্রসচিব

পাঁচ দফা পলিশ করে চাল চকচকে করা হচ্ছে : খাদ্যমন্ত্রী

আমেরিকান কালার কসমেটিকস হারল্যানে ২৫% ছাড়

সক্ষমতার উন্নয়নে পারস্পরিক সহযোগিতায় কমিশনের গুরুত্বারোপ

৪৬তম বিসিএসের প্রিলিতে উত্তীর্ণ ১০৬৩৮

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ভারতের পররাষ্ট্রসচিব

কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী