পাঁচ বছর পর শ্বশুরবাড়ি আসছেন শেখ হাসিনা, নানান আয়োজন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৯, সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ১০ পৌষ ১৪৩০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে আসছেন।  নিজ বাসভবন ‘জয় সদনে’ অবস্থান করবেন। তার আগমন উপলক্ষে স্বজনরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের।

পাঁচ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে আসছেন। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সেখানে তার নিজ বাসভবন ‘জয় সদনে’ অবস্থান করবেন। তার আগমন উপলক্ষে স্বজনরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের। ওইদিন বিকালে তিনি পীরগঞ্জ হাইস্কুল মাঠে রংপুর-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সমর্থনে বিশাল জনসভায় ভাষণও দেবেন। এরই মধ্যে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সড়কপথে সরাসরি তার শ্বশুরবাড়ি পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে আসবেন। সেখানে তার ছেলের অর্থায়নে নির্মিত ‘জয় সদন’ ভবনে দুপুর পর্যন্ত অবস্থান করবেন। প্রথমে তিনি তার প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কবর জেয়ারত ও ফাতেহা পাঠ করবেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে নাতনী সাবাবা হোসেন ওহি জানান, তার দাদী, রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্বশুরবাড়িতে আগমন উপলক্ষে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রধানমন্ত্রীর পছন্দের রংপুরের ঐতিহ্যবাহী শিলবিলাতি আলু, খটখটিয়ার বেগুনসহ বিভিন্ন ধরনের ভর্তা , দেশী মাছ, পিঠাসহ ২০ ধরনের খাবারের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও তিনি স্বজনদের সঙ্গে একান্তে সময় কাটাবেন। 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বিয়ের পর প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়াসহ যে ঘরটিতে থাকতেন, সেটিও সংরক্ষণ করা হয়েছে। এখানে এলেই প্রধানমন্ত্রী এই ঘরটির নানান স্মৃতি রোমন্থন করেন। এবারও তার ব্যতিক্রম হবে না।’ এবার সময় কিছুটা কম পেলেও সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

শেখ-হাসিনা-ও-ওয়াজেদ-মিয়ার-স্মৃতিবিজড়িত-ঘরপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার স্মৃতিবিজড়িত ঘর (ছবি: বাংলা ট্রিবিউন)

ড. ওয়াজেদ মিয়ার ভ্রাতুষ্পুত্র, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাদায়েত হোসেন বকুল জানান, তার বড় আব্বা মরহুম ড. ওয়াজেদের পারিবারিক বসতভিটায় তার পুত্র সজীব ওয়াজেদ জয় একটি তিন তলা বাড়ি নির্মাণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছেলে জয় আসলে সেখানেই অবস্থান করেন। এবারও প্রধানমন্ত্রী সেই বাড়িতেই অবস্থান করবেন।

সাদায়েত হোসেন বলেন, ‘আমাদের অনেক স্বজন আছেন, যাদের সবসময় দেখা-সাক্ষাৎ করা সম্ভব হয়ে ওঠে না। তারা সবাই আসবেন, প্রধানমন্ত্রী তাদের সঙ্গে একান্তে সময় কাটাবেন।’ এ ছাড়াও পারিবারিক নানান বিষয়ে আলোচনাও হবে বলেও জানান তিনি।

পৌর মেয়র এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তানজিবুল ইসলাম শামীম জানান, বেলা ৩টায় পীরগঞ্জ হাই স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী নিজের নির্বাচনি এলাকা রংপুর-৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সমর্থনে নির্বাচনি সমাবেশে বক্তব্য দেবেন। জনসভা সফল করার জন্য চলছে ব্যাপক মাইকিংসহ প্রচার-প্রচারণা। সভামঞ্চ নির্মাণসহ অন্যান্য কাজ চলছে পুরোদমে।

চলছে-জনসভার-প্রস্তুতিচলছে জনসভার ব্যাপক প্রস্তুতি

জনসভার প্রস্তুতি সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মকবুল হোসেন সরদার জানান, ঊর্ধ্বতনদের নির্দেশনা এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের উপদেশ মোতাবেক মঞ্চ নির্মাণ করা হচ্ছে। নারীদের বসার জন্য পর্যাপ্ত চেয়ার রাখা হচ্ছে। এ ছাড়া দুটি মেডিক্যাল টিম জনসভাস্থলের দুপাশে অবস্থান করবে। তারা জনসভায় আগত কেউ অসুস্থ হলে তার প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করবে। 

জনসভায় কমপক্ষে ৮ থেকে ১০ লাখ মানুষের সমাগম হওয়ার আশা করছেন জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘পীরগঞ্জ ছাড়াও আশপাশের উপজেলা থেকেও মানুষের ঢল নামবে জনসভায়।’

প্রধানমন্ত্রী পীরগঞ্জের উন্নয়নের জন্য যা করেছেন, তা এক কথায় অভাবনীয় এবং অকল্পনীয় উল্লেখ করে পীরগঞ্জ আওয়ামী লীগের নেতারা বলছেন, বিগত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জে অভাবনীয় উন্নয়ন করেছেন। রাস্তাঘাট, ব্রিজ থেকে শুরু করে নেভাল একাডেমি, ডিজিটাল সেন্টারসহ এই এলাকায় অনেক কিছুই হয়েছে। পীরগঞ্জের সবস্তরের মানুষ তার প্রতি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী যেসব ওয়াদা করেছিলেন, তার প্রায় সবই বাস্তবায়ন করেছেন। আর যেসব কাজ অসমাপ্ত রয়েছে, সেগুলো সম্পন্ন করার জন্য তিনি নিজেই ঘোষণা দেবেন বলে আশা করেছেন। 

প্রধানমন্ত্রীর আগমনে এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। এলাকার পুত্রবধূকে দীর্ঘদিন পর কাছ থেকে একনজর দেখার প্রত্যাশায় উন্মুখ আছেন এলাকাবাসী। স্থানীয় ভ্যানচালক মমতাজ উদ্দিন বলেন, ‘শেখ হাসিনা পীরগঞ্জের পুত্রবধূ। তার কাছে আমাদের চাওয়া-পাওয়া আছে। তিনি পীরগঞ্জকে আরও উন্নত সমৃদ্ধ করবেন, তবে এজন্য আমাদের দাবি করতে হয় না। উনি জানেন পীরগঞ্জের কী কী উন্নয়ন করা দরকার।’

Share This Article