৪ সাবেক ক্রিকেটারসহ পাকিস্তানে ৭ জনের নির্বাচক কমিটি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১২, রবিবার, ২৪ মার্চ, ২০২৪, ১০ চৈত্র ১৪৩০

ওয়াহাব রিয়াজের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দলের আগের নির্বাচক কমিটি ভেঙে দেওয়ার পর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আজ রবিবার নতুন কমিটির ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

৭ জনের নতুন এই কমিটিতে আছেন ৪ সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ ইউসুফ, আবদুল রাজ্জাক ও আসাদ শফিক। বাকি ৩ জন হচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ, অধিনায়ক এবং ডেটা অ্যানালিস্ট। তবে এবার নেই কোনো প্রধান নির্বাচক। এই ৭ জনের মধ্যে বেশিরভাগ যেই সিদ্ধান্তে ভোট দেবেন, সেটিই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

লাহোরে গণমাধ্যমকে পিসিবি চেয়ারম্যান মহসীন নকভী বলেন, ‘আমরা নির্বাচক কমিটি পুনর্গঠন করেছি। এটি (নির্বাচন কমিটি) সাত সদস্যের সমন্বয়ে গঠিত হবে। তবে এবারের পার্থক্য হলো, নির্বাচক কমিটির কোনো চেয়ারম্যান থাকবে না, প্রতিটি সদস্যেরই একই ক্ষমতা থাকবে। সিদ্ধান্ত সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে হবে।’

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, ‘দুই থেকে তিনজন সমন্বয়কারীও থাকবেন, যদিও তাদের কোনো ভোট দেওয়ার কর্তৃত্ব থাকবে না। এই কমিটি (নির্বাচক) এখন থেকে প্রতিটি একক সিদ্ধান্ত নেবে। ... আমি নিশ্চিত যে তারা ভালো কিছুই করবে।’  

পাকিস্তানের আগের নির্বাচক কমিটির নেতৃত্বে ছিলেন সাবেক পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। অন্যান্যদের মধ্যে ছিলেন তৌসিফ আহমেদ, ওয়াজাহাতুল্লাহ ওয়াস্তি এবং ওয়াসিম হায়দার। এছাড়া কামরান আকমল এবং রাও ইফতিখার পরামর্শক সদস্য এবং হাসান মুজাফ্ফর চিমা ব্যবস্থাপক বিশ্লেষক হিসাবে কাজ করেছেন।

নকভি আরও ঘোষণা দিয়েছেন, প্রধান কোচ এবং কোচিং প্যানেলের নিয়োগ চার থেকে পাঁচ দিনের মধ্যেই করা হবে। এছাড়া টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে শাহীন আফ্রিদি থাকবেন কি না সেটি আগামী ৮ এপ্রিল কাকুলে জাতীয় ক্যাম্প শেষ হওয়ার পর নির্বাচক কমিটি নির্ধারণ করবে।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদনে ইচ্ছেকৃত ভুল নাকি অপরিপক্কতা?

নেপাল থেকে জলবিদ্যুৎ কিনছে ভারত, অপেক্ষায় বাংলাদেশ

বাংলাদেশসহ ৬ দেশে ৯৯ হাজার টন পেঁয়াজ রপ্তানি করবে ভারত

ভুটানকে বিবিআইএনএ-তে চায় বাংলাদেশ

বাংলাদেশিদের জন্য সহজ হচ্ছে ব্রাজিলের ভিসা

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি: ডিএমপি কমিশনার

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি