আবারও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:২৪, রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ১৭ চৈত্র ১৪৩০

অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। পাঁচ মাসের মাথায় পাকিস্তানের অধিনায়ক হিসেবে ফিরেছেন বাবর আজম। পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। রোববার এই তথ্য নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর ফলে বাবরের নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে পাকিস্তান। সর্বশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের নেতৃত্ব দিয়েছেন বাবর। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের দল খেলেছে সেমিফাইনাল। ২০২২ সালে পরের বিশ্বকাপে ফাইনালে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের এক্স পোস্টের বিবৃতিতে জানায়, 'বিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশ ক্রমে বাবর আজমকে সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকবি। '

গত ওয়ানডে বিশ্বকাপের পর তিন সংস্করণের নেতৃত্ব থেকে অনেকটা বাধ্য হয়ে সরে দাঁড়িয়েছিলেন বাবর। এরপর টেস্টের নেতৃত্ব দেওয়া হয়েছিল শান মাসুদকে। টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ওয়ানডে সংস্করণ রাখা হয়েছিলো ফাঁকা।

আফ্রিদির নেতৃত্বে একটি মাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সে সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। পাকিস্তানের মতো সবশেষ পিএসএলেও নেতৃত্বে ব্যর্থ হয়েছেন আফ্রিদি। এই পেসারের অধীনে প্লে অফে উঠতে পারেনি লাহোর কালান্দার্স। তাই নেতৃত্ব হারানোর শঙ্কায় ছিলেন আফ্রিদি। অবশেষে সেটাই চূড়ান্ত হলো। মাত্র এক সিরিজ পরই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিলো পিসিবি।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article