স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৭, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩০

 তাদের মধ্যে স্যাটেলাইট ব্যবহারসহ নানা বিষয় নিয়ে কথা হয়।

বাংলাদেশ-মরিশাসের মধ্যে স্যাটেলাইট ব্যবহারে পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মরিশাসের তথ্য প্রযুক্তি, যোগাযোগ ও উদ্ভাবন বিষয়ক মন্ত্রী দীপক বালগোবিন-এর সঙ্গে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতের বৈঠককালে এ বিষয় নিয়ে কথা হয়। এ সময় তাদের মধ্যে প্রবাসীদের রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, বাংলাদেশে মরিশাসের জন্য বিনিয়োগ সুবিধাসহ নানা বিষয়ে আলোচনা হয়।

 শুক্রবার (২৬ এপ্রিল) মরিশাসে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবিলার কৌশল নিয়ে আলোচনা করা হয়।

এ সময় মরিশাসের তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রীর সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী। তাদের মধ্যে স্যাটেলাইট ব্যবহার নিয়ে বাংলাদেশ-মরিশাসের মধ্যে পারস্পরিক সহযোগিতা, প্রবাসী শ্রমিকদের দেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, বাংলাদেশে মরিশাসের বিনিয়োগকারীদের জন্য বিনিয়োগ সুবিধা এবং মরিশাসে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নানা বিষয় নিয়ে কথা হয়।

একই দিন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মরিশাসে একটি স্পিনিং মিল পরিদর্শন করেন এবং সেখানে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবর নেন ও তাদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নিতে মরিশাস যান বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। বর্তমানে তিনি মরিশাসে অবস্থান করছেন।

Share This Article


আফতাবনগরে পশুরহাট বসানোয় নিষেধাজ্ঞা

রোহিঙ্গাদের ফেরাতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি মানবাধিকার কমিশনের আহ্বান

কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২

শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ: স্বাস্থ্য মন্ত্রী

আশকোনায় হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

৩ লাখ টাকা জরিমানার বিধান রেখে গ্রাম আদালত বিল পাস

প্রধানমন্ত্রী হজ কার্যক্রমের উদ্বোধন করবেন আজ

আজ পঁচিশে বৈশাখ, কবিগুরুর জন্মদিন

১৩৯ উপজেলায় ভোট চলছে

বান্দরবানে সেনা অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত

তুরস্কের যুদ্ধজাহাজ চট্টগ্রামে

প্রকল্প নেওয়ার আগে জনগণের উপকার বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর