র‌্যাঙ্কিংয়ে সব সংস্করণেই এক নম্বর ভারত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৭, রবিবার, ১০ মার্চ, ২০২৪, ২৫ ফাল্গুন ১৪৩০

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে প্রথম ম্যাচ হারলেও পরের চার ম্যাচে টানা জয় পায় ভারত। হায়দরাবাদে ২৮ রানে হারার পর ভাইজাগ, রাজকোট, রাঁচি ও ধর্মশালায় টানা জয় পায় রোহিত শর্মার দল। দুর্দান্ত একটি সিরিজ জয়ের পুরস্কারও পেল দলটি। অস্ট্রেলিয়াকে দুইয়ে নামিয়ে পৌঁছে গেল আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের সর্বশেষ হালনাগাদ অনুযায়ী. শীর্ষে থাকা ভারতের রেটিং পয়েন্ট ১২২। দুইয়ে নেমে যাওয়া অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট ১১৭ ও ভারতের বিপক্ষে সিরিজ হেরে তিন নম্বরে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১১১।

নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া চলমান ক্রাইস্টচার্চ টেস্ট জিতলেও শীর্ষে থাকবে ভারত। যদিও প্যাট কামিন্সের দলের হারের সম্ভাবনাই বেশি। কারণ, চতুর্থ ইনিংসে অজিদের এখনো দরকার ২০২ রান, হাতে আছে মাত্র ৬ উইকেট।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আগে থেকেই র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল ভারত। এবার টেস্টেও সেই পালক উঠল দলটির মাথায়। এই সংস্করণেও ভারতের প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া। ১২১ রেটিং নিয়ে সবার ওপরে রোহিত শর্মারা, ১১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে প্যাট কামিন্সরা। আর টি-টোয়েন্টিতে ভারতের রেটিং পয়েন্ট ২৬৬। ২৫৬ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ড।

শুধু তিন সংস্করণই নয়, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায়ও সবার ওপরে ভারত। শীর্ষে থাকা এই দলটির পয়েন্ট শতাংশ ৬৮.৫১। দুইয়ে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট শতাংশ ৬০ ও তিন নম্বরে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট শতাংশ ৫৯.০৯। 

বিষয়ঃ ভারত

Share This Article

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি: ডিএমপি কমিশনার

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ

রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়