২০২৪ সালে পর্দা কাঁপাতে আসছে বলিউডের যেসব সিক্যুয়েল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৪০, সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ১ মাঘ ১৪৩০

২০২৩ সাল ছিল বলিউড সিনেমার জন্য সফলতম একটি বছর। অনেক হিট চলচ্চিত্রের পাশাপাশি নতুন সব মাইলফলক দেখেছে বলিউড। ইউনিক চিত্রনাট্য, মারাকাটারি অ্যাকশনের পাশাপাশি অনেক সিক্যুয়েল চলচ্চিত্রও বছর কাঁপিয়েছে। অক্ষয় কুমারের ‘ও মাই গড ২’, আয়ুষ্মান খুরানার ‘ড্রিম গার্ল ২’, সানি দেওলের ‘গাদার ২’, সালমান খানের ‘টাইগার ৩’- সবই সফল হয়েছে বক্স অফিসে।

২০২৪ সালেও বেশ কিছু সিক্যুয়েল আসতে চলেছে যেগুলোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শকরা। 

এ বছর বলিউডের হিট চলচ্চিত্র ‘স্ত্রী’ থেকে শুরু করে অমিতাভ বচ্চন-গোবিন্দার হিট ‘বাড়ে মিয়া ছোটে মিয়া’র সিক্যুয়েলও আসতে চলেছে। সিনেমাহল কাঁপাতে আসছে ‘পুষ্পা ২’। চলুন দেখে নেওয়া যাক, এ বছর যে ৫টি সিক্যুয়েলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সিনেমাপ্রেমীরা।

‘পুষ্পা ২’ : আল্লু অর্জুন-অভিনীত ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘পুষ্পা’ একটি বিশাল হিট ছিল। এরপরই সিনেমাটির সিক্যুয়েল ঘোষণা করা হয়। তবে করোনা মহামারীর কারণে বেশ পিছিয়ে যায় এর নির্মাণ কাজ। সম্প্রতি শেষ হয়েছে এর শুটিং।

এ বছরই মুক্তি পাচ্ছে ‘পুষ্পা ২’। ঘোষণা অনুসারে, ১৫ আগস্ট প্রেক্ষাগৃহে আসবে এটি। এতে প্রধান ভূমিকায় অভিনয় করছেন আল্লু অর্জুন। আরো থাকছেন রাশ্মিকা মান্দানা ও ফাহাদ ফাসিল।

‘স্ত্রী ২’ : হরর কমেডি চলচ্চিত্র হিসেবে দারুন সাফল্য পায় শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাওয়ের ‘স্ত্রী।

’ এরপর বরুণ ধাওয়ানের জাহ্নবী কাপুরের ‘রুহি’ ও বরুণ ধাওয়ানের ‘ভেড়িয়া’র সঙ্গেও যোগসূত্র দেওয়া হয় স্ত্রীর গল্পের। যার ফলে স্ত্রী এখন একটি ফ্র্যাঞ্চাইজি চলচ্চিত্র। এবার আসছে ‘স্ত্রী ২’। ২০২৪ সালের ৩০ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির।

‘বাড়ে মিয়াঁ ছোট মিয়াঁ’ :  ১৯৯৮ সালের হিট চলচ্চিত্র ‘বাড়ে মিয়াঁ ছোট মিয়াঁ’কে নতুন আঙ্গিকে পর্দায় আনতে যাচ্ছে পূজা এন্টারটেইনমেন্ট। অমিতাভ বচ্চন ও গোবিন্দার জনপ্রিয় হিট সেই সিনেমাটি এবার নতুন মোড়কে আনছেন অক্ষয় কুমার। সঙ্গে থাকছেন টাইগার শ্রফ। ২০২৪ সালের ১০ এপ্রিল মুক্তির কথা রয়েছে এটির। অক্ষয়ের এ বছরের লাইনআপের মধ্যে এই সিনেমাটি ঘিরে ইতোমধ্যেই দর্শক উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে।

‘ওয়েলকাম টু জঙ্গল’ : ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমারের ‘ওয়েলকাম’ দারুণ হিট হওয়ায় ২০১৫ সালে ‘ওয়েলকাম ব্যাক’ নিয়ে আসেন নির্মাতারা। তবে সেটিতে অক্ষয় ছিলেন না। মুল ভূমিকায় ছিলেন জন আব্রাহাম। তবে এবার ওয়েলকামের তৃতীয় কিস্তিতে আবারও ফিরেছেন অক্ষয়। তারকা-খচিত সিনেমাটিতে অক্ষয় কুমারের সঙ্গে আরো থাকছেন রাভিনা ট্যান্ডন, সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ারসি, জ্যাকলিন ফার্নান্দেজ, দিশা পাটানি, সুনীল শেঠিরে মতো তারকারা। অবশ্য অনিল কাপুর এবং নানা পাটেকর তৃতীয় কিস্তিতে থাকছেন না। ২০২৪ সালের বড়দিনে মুক্তি পাওয়ার কথা রয়েছে এটির।

‘লাভ সেক্স অউর ধোঁকা ২’ : ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত একতা কাপুর এবং দিবাকর বন্দ্যোপাধ্যায়ের চলচ্চিত্র ‘লাভ সেক্স অউর ধোঁকা’ বেশ সফল হয়েছিল বক্স অফিসে। রাজকুমার রাও, নুসরাত ভারুচা অভিনীত সিনেমাটিতে প্রেম, যৌনতা ও নৃশংসতার তিনটি আলাদা আলাদা গল্পকে এক সূতায় এনে গাঁথার চিত্রনাট্য বেশ পছন্দ করেন দর্শকরা। দীর্ঘ ১২ বছর পর একতা ও দিবাকর মিলে আবারও তৈরি করতে যাচ্ছেন এটির সিক্যুয়েল। তাই দর্শকদের আগ্রহ কম নেই সিনেমাটি ঘিরে। ঘোষণা মতে, ২০২৪ সালের ফেব্রুয়ারিতে এটি পর্দায় আসতে পারে।

বিষয়ঃ মুভি

Share This Article

ভুটানকে বিবিআইএনএ-তে চায় বাংলাদেশ

বাংলাদেশিদের জন্য সহজ হচ্ছে ব্রাজিলের ভিসা

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি: ডিএমপি কমিশনার

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ

রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন