কঙ্গনাকে নিয়ে আপত্তিকর মন্তব্য, সেই কংগ্রেস নেত্রীর প্রার্থিতা বাতিল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৪, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার কারণে ভারতের কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথের প্রার্থিতা বাতিল করেছে দলটি।

বৃহস্পতিবার কংগ্রেসের সভায় সুপ্রিয়ার প্রার্থিতা বাতিল করা হয়।

এর আগে ২০১৯ সালে সুপ্রিয়া শ্রীনাথ যে আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন, সেই আসন থেকে আগামী লোকসভা নির্বাচনে এবারও প্রার্থী হন তিনি। আর হিমাচল প্রদেশের মান্ডি থেকে ক্ষমতাসীন বিজেপির প্রার্থী হয়েছেন কঙ্গনা রানাউত।

গত লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের মহারাজগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সুপ্রিয়া। কিন্তু বিজেপির পঙ্কজ চৌধুরীর কাছে হেরে যান তিনি।

সুপ্রিয়াকে বাদ দেওয়ার পর তার স্থলে প্রার্থী হিসেবে বীরেন্দ্র চৌধুরীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। এর আগে কঙ্গনাকে নিয়ে সুপ্রিয়ার আপত্তিকর মন্তব্যে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক বিতর্ক শুরু হয়।

গত সোমবার সুপ্রিয়ার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে কঙ্গনাকে নিয়ে একটি আপত্তিকর পোস্ট করেন কংগ্রেসের এই নেত্রী। পোস্টেজুড়ে দেওয়া হয় কঙ্গনার একটি ছবি ও মানহানিকর ক্যাপশনও। তবে সুপ্রিয়া দ্রুত এ বিষয়ে একটি ব্যাখ্যা দেন। তাতে তিনি লেখেন, তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কয়েকজনের প্রবেশাধিকার আছে। তাদেরই কেউ অযথোপযুক্ত ওই পোস্ট ছাড়েন।

সুপ্রিয়া বলেন, ‘পোস্টটি নজরে আসার পর পরই আমি সেটি সরিয়ে ফেলেছি। যারাই আমাকে চেনেন, তারা খুব ভালোভাবে জানেন, আমি কোনো নারীকে নিয়ে কখনই ব্যক্তিগত ও অশোভন মন্তব্য করি না। এটা কীভাবে হলো, তা আমি জানতে চাই।’

ইতোমধ্যে কঙ্গনাকে নিয়ে করা মন্তব্যের জেরে সুপ্রিয়াকে কারণ দর্শাও নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনে তাদের প্রার্থীদের নিয়ে অষ্টম তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা ও ঝাড়খণ্ডে ১৪ প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। এ নিয়ে এ পর্যন্ত ২০৮ জনের তালিকা প্রকাশ করল তারা।

বিষয়ঃ তারকা

Share This Article

নেপাল থেকে জলবিদ্যুৎ কিনছে ভারত, অপেক্ষায় বাংলাদেশ

বাংলাদেশসহ ৬ দেশে ৯৯ হাজার টন পেঁয়াজ রপ্তানি করবে ভারত

ভুটানকে বিবিআইএনএ-তে চায় বাংলাদেশ

বাংলাদেশিদের জন্য সহজ হচ্ছে ব্রাজিলের ভিসা

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি: ডিএমপি কমিশনার

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ