খালেদের আগুনে বোলিংয়ে ধুঁকছে লঙ্কানরা

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১৬, শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৮ চৈত্র ১৪৩০

১ রানআউট আর ৩ উইকেট নিয়ে লঙ্কানদের একাই চেপে ধরেছেন এই ডানহাতি পেসার। ইনিংসে দ্বিতীয় ওভারে শিকার করেছেন প্রথম উইকেট।

শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে আগুন ঝরাচ্ছেন খালেদ আহমেদ। ১ রানআউট আর ৩ উইকেট নিয়ে লঙ্কানদের একাই চেপে ধরেছেন এই ডানহাতি পেসার। ইনিংসে দ্বিতীয় ওভারে শিকার করেছেন প্রথম উইকেট।

এরপর ১২তম ওভারে জোড়া শিকার করেছেন খালেদ। তার বারুদে বোলিংয়ে দিনের শুরুতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে লঙ্কানরা।

খালেদের করা ইনিংসের ১২তম ওভারের (দ্বিতীয় বল) শর্ট ও বাউন্স বলকে কাট করতে গিয়েছিলেন লঙ্কান টপঅর্ডার কুশল মেন্ডিস। কিন্তু ডানহাতি এই মনে হয় পুল করতে কিছুটা দেরি করে ফেলেছেন।

ফলে বল যাচ্ছিলো গালি অঞ্চলের দিকে। সেখানে তীক্ষ্ম দৃষ্টিতে ফিল্ডিং করছিলেন জাকির হাসান। সুযোগ পেয়ে দারুণ ক্যাচে মেন্ডিসকে তালুবন্দি করেন জাকির। ২৬ বলে ১৬ রান করে ফেরত যান মেন্ডিস।

ওই ওভারের শেষ বলে থিতু হয়ে পিচে টিকে থাকার চেষ্টায় থাকা দিমুথ করুনারত্নেকে বোল্ড করে দেন খালেদ। ৩৭ বলে ১৭ রান করেন এই বাঁহাতি লঙ্কান ব্যাটার।

এরপর খালেদের ওভারে রানআউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। খালেদকে অফসাইডে ফেলে রান নেওয়ার চেষ্টা করছিলেন দিনেশ চান্দিমাল। সেখানে থাকা ফিল্ডার নাজমুল হোসেন শান্ত আত্মবিশ্বাসী থ্রু করে স্ট্রাইকের দিকে যাওয়া ম্যাথিউসের স্টাম্প সরাসরি ভেঙে দেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৪ ওভারের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ৫০ রান। চান্দিমাল ৩ রানে আর ধনঞ্জয়া ডি সিলভা ১ রানে অপরাজিত আছেন।

এর আগে দ্বিতীয় ওভারেই লঙ্কান শিবিরে আঘাত হেনেছেন খালেদ। ওভারের শেষ বলে লঙ্কান ওপেনার নিশান মাদুশকাকে তৃতীয় স্লিপের হাতের ক্যাচ বানান ডানহাতি পেসার।

খালিদকে ড্রাইভ করতে গিয়ে ব্যাটে বলে ভালো মতো সংযোগ ঘটাতে পারেননি মাদুশকা। ব্যাটের কানায় লেগে বল চলে যায় মেহেদি হাসান মিরাজের কাছে। সুযোগটি পুরোপুরি লুপে নেন মিরাজ।

আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাকে।

Share This Article

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর