আইয়ার-রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভারতের ৪১০ রানের পাহাড়

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫১, রবিবার, ১২ নভেম্বর, ২০২৩, ২৭ কার্তিক ১৪৩০

ভারতের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল অনেক আগেই। তবুও নেদারল্যান্ডসের বিপক্ষে পুরো শক্তির দলই খেলতে নেমেছে। লক্ষ্য, ছন্দ ধরে রাখা। প্রথমে ব্যাট করতে নেমে সেই লক্ষ্য ভালোভাবেই পূরণ হলো দলটির। শু

রুর ৫ ব্যাটারই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। এর মধ্যে চার ও পাঁচে নামা শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল তুলে নিয়েছেন বিস্ফোরক সেঞ্চুরি। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০ রানের পাহাড়সম রান তুলেছে ভারত।

ব্যাঙ্গালুরুতে টস জিতে ব্যাটিং করতে নেমে চেনা ব্যাটিং দেখান রোহিত শর্মা ও শুভমান গিল। ডাচ বোলারদের তুলোধুনো করে পাওয়ার প্লের ১০ ওভারে তোলেন ৯১ রান। মাত্র ৩০ বলে হাফ সেঞ্চুরি করেন শুভমান। ১০০ রানের মাথায় তার ঝড় থামান ভ্যান মিকরিন। মাত্র ৩২ বলে ৫১ রান করে ফেরেন এই ওপেনার। 

দলের সঙ্গে আর ২৯ রান যোগ হতে ফেরেন রোহিতও। ছক্কায় রেকর্ড গড়ে ৬১ রান করেন তিনি। তৃতীয় উইকেটে শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৭১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। ২০০ রানের মাথায় তাকে থামান ভ্যান ডার মারউই। ৫১ রান করেন ওয়ানডেতে ৪৯ সেঞ্চুরির মালিক। অপেক্ষা বাড়ে শচীনকে ছাড়িয়ে যাওয়ার।

তবে ডাচ বোলারদের সবচেয়ে করুণ পরিণতি ডেকে আনে আইয়ার-লোকেশ রাহুল জুটি। চতুর্থ উইকেটে মাত্র ১২৭ বলে ২০৮ রান তোলেন এই দুজন। ৮৪ বলে সেঞ্চুরি তুলে নেওয়া আইয়ার ফিরেছেন ইনিংসের ১ বল বাকি থাকতে। ৯৪ বলে ১০টি চার ও ৫ ছক্কায় ১২৮ রানে ফেরেন তিনি। তবে বেশি বিস্ফোরক ছিলেন ব্যাঙ্গালুরুর ঘরের ছেলে লোকেশ রাহুল। মাত্র ৬৪ বলে ১০২ রান করে অপরাজিত ছিলেন তিনি। ১১ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

ডাচ বোলারদের মধ্যে রান দেওয়ায় সেঞ্চুরি করেছেন লোগান ভ্যান বিক। ১০ ওভারে ১০৭ রান দিলেও কোনো উইকেট পাননি তিনি। ১০ ওভারে ১টি উইকেট দিলেও ৯০ রান দেন পল ভ্যান মিকরিন। ১০ ওভারে ৫৩ রান দিয়ে একটি উইকেট তুলে নিয়ে ডাচদের মধ্যে সবচেয়ে সফল বোলার ভ্যান ডার মারউই। 

বিষয়ঃ ভারত

Share This Article