পাকিস্তানের বিপক্ষে ৩৩৭ পুঁজি ইংল্যান্ডের

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৬, শনিবার, ১১ নভেম্বর, ২০২৩, ২৬ কার্তিক ১৪৩০

বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। শঙ্কা ছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে। তবে নেদারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখে ইংলিশরা। 

 

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে বেশ কিছু সমীকরণ নিয়ে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ৩৩৮ রানের  বিশাল টার্গেট দিয়েছে ইংলিশরা।

শনিবার (১১ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে বোলিংয়ে পাঠান অধিনায়ক জস বাটলার। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৭ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।


টস জিতে ব্যাট করতে নেমে ভাল শুরু করেন দুই ওপেনার ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। দুই জন মিলে গড়েন ৮২ রানের জুটি। দলীয় ৮২ রানে ৩৯ বলে ৩১ রানে আউট হন ডেভিড মালান। তার বিদায়ের পর দ্রুত ফিরে যান আরেক ওপেনার জনি বেয়ারস্টো। দলীয় ১০৮ রানে ৬১ বলে ৫৯ রান করেন তিনি।

এরপর ক্রিজে আসা বেন স্টোকসকে নিয়ে ১৩২ রানের জুটি গড়েন জো রুট। দলীয় ২৪০ রানে ৭৬ বলে ৮৪ রানে আউট হন বেন স্টোকস।

তার আউটের পরই ফিরে যান জো রুট। দলীয় ২৫৭ রানে ৭২ বলে ৬০ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক জস বাটলার। দলীয় ৩০২ রানে ১৭ বলে ৩০ রান করে আউট হন হ্যারি ব্রুক।

তার আউটের পর দ্রুত দুই উইকেট হারায় ইংলিশরা। এরপর ক্রিজে আসা ডেভিড উইলিকে নিয়ে ১৯ রানের জুটি গড়েন ক্রিস ওকস। দলীয় ৩৩৬ রানে ৫ বলে ১৫ রান করে আউট হন ডেভিড উইলি। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৩৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ তিনি উইকেট নেন হ্যারিস রউফ।

Share This Article