টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠালো নিউজিল্যান্ড

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৪০, বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩, ২৪ কার্তিক ১৪৩০

সেমিফাইনালের শেষ অঙ্ক শুরু হচ্ছে আজ। তিনটি দলের সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়ে গেছে এরই মধ্যে। বাকি স্থানটির জন্য লড়াই তিন দলের। নিউজিল্যান্ড, পাকিস্তান এবং আফগানিস্তান।

কে উঠবে সেমিতে? সে প্রশ্নের জবাব পেতে ভক্তদের অপেক্ষা করতে হবে আজ থেকে। প্রথমদিনই মাঠে নামছে নিউজিল্যান্ড। মুখোমুখি শ্রীলঙ্কার। যারা আবার খেলতে নামছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করার লক্ষ্যে।

সুতরাং, কেউ কাউকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই সমীকরণকে সামনে রেখে টস করতে নেমে জয় পেয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং ব্যাট করতে পাঠালেন শ্রীলঙ্কাকে।

বেঙ্গালুরুতে আবহাওয়া নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে আজ। বৃষ্টিতেও ভেসে যেতে পারে আজকের ম্যাচটি। আবহাওয়ার কথা বিবেচনা করেই শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। নিজেরা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন।

একটি পরিবর্তন আনা হয়েছে নিউজিল্যান্ড একাদশে। ইস সোধির পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন লকি ফার্গুসন। শ্রীলঙ্কা দলেও একটি পরিবর্তন আনা হয়েছে। কাসুন রাজিথার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন চামিকা করুনারত্নে।

লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস বলেন, ‘আমরাও চেয়েছিলাম প্রথমে বোলিং করতে। কিন্তু হলো না। এখন চেষ্টা করবো ভালো ক্রিকেট খেলতে এবং স্কোরবোর্ডে বড় স্কোর তুলতে।’

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, রাচিন রাবিন্দ্রা, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল, মার্ক চাপম্যান, গ্লেন ফিলিপস, টম লাথাম, মিচেল সান্তনার, লকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, দুষ্মন্তে চামিরা ও দিলশান মধুশঙ্কা।

Share This Article