এক কানে শুনতে পান না ভারতীয় এই ক্রিকেটার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩৯, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৫ মাঘ ১৪২৯
ওয়াশিংটন সুন্দর
ওয়াশিংটন সুন্দর

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দারুণ অলরাউন্ড পারফর্ম করে আলোচনায় ওয়াশিংটন সুন্দর। মিডলঅর্ডারে নেমে ঝড় তুলে হাফসেঞ্চুরি করেন তিনি। তার আগে দুর্দান্ত বল করে ২টি উইকেটও নিয়েছেন।

 

গত শুক্রবার রাঁচির ম্যাচটি অবশ্য ভারত জিততে পারেনি। ২১ রানের পরাজয়ে সিরিজ শুরু করে হার্দিক পান্ডিয়ার দল। তবে নিজের জাত চিনিয়েছেন সুন্দর। প্রথমে ব্যাট করা কিউইরা ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে। দলের অন্য বোলাররা যখন রান বিলিয়ে এসেছেন, ডানহাতি অফস্পিনে তখন সুন্দর ৪ ওভারে মাত্র ২২ রানে ২টি উইকেট তুলে নেন।

এরপর জবাবে ব্যাটিংয়ে নামা ভারতীয় ব্যাটাররা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েন। তবে ব্যতিক্রম ছিলেন বাঁহাতে ব্যাট করা এই তারকা। মাত্র ২৮ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করেন।

২০১৭ সালে অভিষেক হলেও ভারতীয় তারকায় ঠাসা দলে সেভাবে কখনোই ধাতস্ত হতে পারেননি সুন্দর। তবে যখনই সুযোগ পেয়েছেন, কাজে লাগিয়েছেন।

অথচ এই ক্রিকেটারই শারীরিক বড় এক সমস্যা নিয়ে খেলে যাচ্ছেন। অবাক করা তথ্য হচ্ছে, ওয়াশিংটন সুন্দর তার একটি কানে শুনতেই পান না। সংবাদ মাধ্যম থেকে জানা যায়, তার ৪-৫ বছরের সময় তিনি তার বাবাকে ব্যাপারটি জানান। তবে ডাক্তারের কাছে নিয়ে গেলে এই সমস্যার কোনো সমাধান হয়নি।

কিন্তু হাল ছাড়েননি সুন্দর। নিজের অসীম চেষ্টায় জাতীয় দলে খেলেছেন। এখন পর্যন্ত ৪টি টেস্ট, ১৬টি ওয়ানডে ও ৩৩টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনি আইপিএলের রাইজিং পুনে সানরাইজার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও সানরাইজার্স হায়দ্রাবাদের মতো বড় দলের হয়েও মাঠ মাতিয়েছেন।

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস