ভারতে বাবরদের বিশ্বকাপ জিততে বললেন শোয়েব আখতার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫১, সোমবার, ১৪ নভেম্বর, ২০২২, ২৯ কার্তিক ১৪২৯

শিরোপা জয়ের খুব কাছে গিয়েও ব্যর্থ হলো পাকিস্তান। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছেন বাবর আজমরা। তবে দল হারলেও ক্রিকেটারদের লড়াইয়ে মুগ্ধ পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

 

তিনি বাবর আজমদের হতাশ না হয়ে মাথা উঁচু করে থাকার বার্তা দিয়েছেন। একইসঙ্গে আগামী বছর ভারতে ওয়ানডে বিশ্বকাপ জেতার চ্যালেঞ্জও দিয়েছেন সাবেক এই ফাস্ট বোলার।

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও বার্তায় আখতার বলেন, ‘মাথা উঁচু করে রাখো। হতাশ হওয়ার কোনো কারণ নেই। তোমরা লড়াই করেছ। আগামী বছর ভারতে বিশ্বকাপ। যদি নায়ক হওয়ার ইচ্ছা থাকে, তা হলে ওয়াংখেড়ে থেকে বিশ্বকাপ জিতে দেশে ফিরো। এটাই তোমাদের চ্যালেঞ্জ।’

পাকিস্তান সেই চ্যালেঞ্জ কীভাবে পূর্ণ করতে পারবে সেটারও একটা উপায় বলে দিয়েছেন শোয়েব। তিনি আরও বলেন, ‘শুধু নিজেদের ফিটনেসের দিকে নজর রাখো। কঠোর অনুশীলন করো। ঠিক মতো দল নির্বাচন করো। তা হলেই আমরা ভারতে বিশ্বকাপ জিততে পারব।’

এদিকে এদিন নিজের কথায় ভারতকেও খোঁচা দিতে ছাড়েননি আখতার। জানান, ভারতের মতো লজ্জার হার নয়, বরং লড়াই করেই হেরেছে পাকিস্তান।

‘খেলায় হার-জিত আছে। আমি পাকিস্তান দলের পাশে আছি। আমি চেয়েছিলাম শেষ ওভার পর্যন্ত খেলা যাক। ম্যাচ হারলেও দলের ছেলেরা যে লড়াই দিয়েছে তাতে আমি খুশি। ভারতের বোলিং ইংল্যান্ডকে একটুও সমস্যায় ফেলতে পারেনি। ওরা একটাও উইকেট নিতে পারেনি। কিন্তু পাকিস্তানের বোলাররা নিজেদের সেরাটা দিয়েছে। ইংল্যান্ডের ব্যাটারদের সমস্যায় ফেলেছে। অনেক কষ্টে ওদের জিততে হয়েছে।’-যোগ করেন শোয়েব।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article