থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:২৮, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩০

দুই নেতা তেতে-আ-তেতে (ওয়ান-টু-ওয়ান বৈঠক)ও করবেন। গভর্নমেন্ট হাউসে পৌঁছালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেখানে থাই কুহ ফাহ বিল্ডিংয়ের সামনের লনে লাল গালিচা বিছানো হয়ে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের জন্য থাই প্রধানমন্ত্রীর কার্যালয় গভর্নমেন্ট হাউসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে তিনি গভর্নমেন্ট হাউসে পৌঁছান। এ সময় থাই প্রধানমন্ত্রী জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

দ্বিপাক্ষিক বৈঠকে দুই নেতা পারস্পরিক স্বার্থের দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা করবেন। এরপর দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করতে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক নথিতে স্বাক্ষর করা হবে।

দুই নেতা তেতে-আ-তেতে (ওয়ান-টু-ওয়ান বৈঠক)ও করবেন। গভর্নমেন্ট হাউসে পৌঁছালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেখানে থাই কুহ ফাহ বিল্ডিংয়ের সামনের লনে লাল গালিচা বিছানো হয়ে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী থাইল্যান্ডের সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল কর্তৃক প্রদত্ত গার্ড অব অনার পরিদর্শন করেন। স্রেথা থাভিসিন তার মন্ত্রিসভার সদস্যদের শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন সরকারী ভবনের অতিথি বইয়ে স্বাক্ষর করার আগে। সরকারি বাসভবন ত্যাগের আগে শেখ হাসিনা সেখানে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে যোগ দেবেন।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশের প্রধানমন্ত্রী তার থাই প্রধানমন্ত্রীর আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে এখানে পৌঁছান।

Share This Article


নবায়নযোগ্য জ্বালানি বাড়াতে কাজ করছে সরকার: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

চলতি অর্থবছরের প্রথম ৬ মাসে রাজস্ব আহরণ বেড়েছে প্রায় ১৪ শতাংশ

অনুমতি ছাড়া গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট 

সেনাবাহিনীকে আরও দক্ষ করে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী

ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আজ ঢাকায় আসছেন আইওএম’র মহাপরিচালক অ্যামি পোপ

আগামী সপ্তাহে আবারও দাবদাহের শঙ্কা

তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি, বললেন মুক্তিযুদ্ধমন্ত্রী

কাপ্তাই লেকে মাছের পোনা অবমুক্তকরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : ডিবি প্রধান

অভিযোগ পেলে প্রার্থিতাও বাতিল হতে পারে: ইসি রাশেদা