আজ কেমন থাকতে পারে মেলবোর্নের আবহাওয়া?

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৩৫, রবিবার, ১৩ নভেম্বর, ২০২২, ২৮ কার্তিক ১৪২৯

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজুড়েই ছিল বৃষ্টির আতঙ্ক। বেশ কিছু ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়ে বিপদে পড়েছে কয়েকটি দল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ রবিবার শিরোপা জয়ের লড়াইয়ে নামছে ইংল্যান্ড-পাকিস্তান। যে ম্যাচকে ঘিরে রয়েছে উত্তাপ। তবে এই ফাইনালেও রয়েছে বৃষ্টির ভ্রুকুটি।

 

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস, ফাইনালের দিন অর্থাৎ আজ রবিবার সকাল থেকেই আকাশ থাকবে মেঘলা। বেলা বাড়ার সঙ্গে শুরু হতে পারে বৃষ্টি। সেই সঙ্গে বইবে পারে ঝোড়ো হাওয়া। গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ২৫ কিলোমিটার। আজ আকাশ পরিষ্কার হওয়ার কোনো সম্ভাবনা নেই। বৃষ্টি হতে পারে সোমবারও। কোনো কোনো জায়গায় অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।
ইতোমধ্যে শনিবারও বৃষ্টি হয়েছে। অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর পরবর্তী সাতদিনের যে পূর্ভাবাস দিয়েছে, তাতে দেখা গেছে, বৃহস্পতিবারের আগে পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। বৃহস্পতিবারও বৃষ্টির হতে পারে। তবে সেটা ৩০ শতাংশ। শুক্রবার রোদ ঝলমলে দিন থাকতে পারে। সে যাইহোক না কেন, মোদ্দা কথা, অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিসের পূর্বাভাসে শঙ্কিত আইসিসি।

ফাইনালের জন্য বিকল্প দিন হিসেবে সোমবার রাখা হয়েছে। রবিবার যদি বৃষ্টির জন্য ফাইনাল না হয়, তবে খেলা হবে সোমবার। সেমিফাইনাল এবং ফাইনালের জন্য আগেই অতিরিক্ত দিন হাতে রেখেছিল আইসিসি। আবার রবিবার যদি কিছুটাও খেলা হওয়ার পর বন্ধ হয়ে যায়, সে ক্ষেত্রে সোমবার বাকি খেলা হবে। ফলাফলের জন্য অন্তত ১০ ওভার করে খেলতেই হবে দু’দলকে।

তবে অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবারেও ভারী বৃষ্টি হতে পারে। ফলে, রবিবার এবং পরের দিনও ফাইনাল ম্যাচ করা বেশ কঠিন।

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস