মুস্তাফিজে সন্তুষ্ট চেন্নাই কোচ

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:২৭, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩০

‘মুস্তাফিজের স্লোয়ার বলটা অসাধারণ। এটা খেলা বেশ কঠিন, বিশেষ করে চেন্নাইয়ে। ও বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে, কিন্তু ওর দেশ ওকে ডাকছে। মুস্তাফিজ যতদিন থাকতে পারবে ততদিন আমরা তাকে রাখতে চাই। আমরা তার পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট।’

দেশের এক মাত্র ক্রিকেটার হিসেবে ভারতে চলমান আইপিএলে খেলছেন মুস্তাফিজুর রহমান। পাঁচ বারের শিরোপা জয়ী দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন তিনি। আর প্রথম ম্যাচ থেকেই নিজের চৌকশ বোলিংয়ে মাতিয়ে রাখছেন দর্শকদের। রয়েছে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার দৌড়েও।

 

কিন্তু এবারের আসরে বেশি ম্যাচ খেলা হবে না বাংলাদেশি এই পেসারের। জিম্বাবুয়ে সিরিজ থাকায় আইপিএলের মাঝপথেই দেশে ফিরতে হবে ফিজকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ১ মে পর্যন্ত ছুটি দিয়েছে। এই সময়ের মধ্যে চেন্নাইয়ের ম্যাচ আছে ২৩ এপ্রিল (লখনৌ), ২৮ এপ্রিল (হায়দরাবাদ) ও ১ মে (পাঞ্জাব)।

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে মন্তব্য করেছেন চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসি। ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মুস্তাফিজের স্লোয়ার বলটা অসাধারণ। এটা খেলা বেশ কঠিন, বিশেষ করে চেন্নাইয়ে। ও বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে, কিন্তু ওর দেশ ওকে ডাকছে। মুস্তাফিজ যতদিন থাকতে পারবে ততদিন আমরা তাকে রাখতে চাই। আমরা তার পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট।’


মঙ্গলবার নিজেদের ঘরের মাঠে লখনৌর বিপক্ষে মাঠে নামবে চেন্নাই। এই ম্যাচে মুস্তাফিজের একাদশে থাকার সম্ভাবনা বেশি। চিপকের এই মাঠে ৩ ম্যাচ খেলেই ৮ উইকেট নিয়েছেন টাইগার পেসার। আজকেও তাই টাইগার পেসার থেকে দুর্দান্ত কিছুই প্রত্যাশা থাকবে চেন্নাইয়ের।

পার্পল ক্যাপ আরেকবার মাথায় তোলার জন্য আজ বড় সুযোগ মুস্তাফিজের সামনে। ১১ উইকেট নেওয়া মোস্তাফিজ ৩ উইকেট নিলেই আবার উইকেটশিকারির তালিকায় শীর্ষে উঠবেন। ৩ উইকেট নেওয়া খুব সহজ কাজ নয়, তবে আজ চিপকের যে মাঠে লখনৌর বিপক্ষে ম্যাচ, সেখানেই এ বছর সবচেয়ে সফল তিনি।

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির পার্পল ক্যাপ এখন জাসপ্রিত বুমরাহর কাছে। মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা এই ভারতীয় পেসার ৮ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। যুজবেন্দ্র চাহাল ও হারশিত প্যাটেলের উইকেটেও ১৩টি করে। এ ছাড়া ১২ উইকেট আছে মুম্বাইয়ের জেরাল্ড কোয়েটেজের।

Share This Article