বাংলাদেশ ও পাকিস্তানের সম্ভাব্য একাদশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৪০, মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩, ১৫ কার্তিক ১৪৩০

ভারতে চলমান ওডিআই বিশ্বকাপের ১৩তম আসরে বাংলাদেশের সেমিফানোলের আশা কার্যত শেষ হয়ে গেছে। অন্যদিকে পাকিস্তানের সেমিফাইনালের রাস্তা খানিকটা হলেও খোলা রাখতে হলে টাইগারদের বিপক্ষে এই ম্যাচে জিততেই হবে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে খেলার অনেকটা নির্ভর করছে বাংলাদেশের এ ম্যাচ জেতার উপর। ফলে হাইভোল্টেজ একটা ম্যাচ দেখতে চলেছে ক্রিকেট বিশ্ব।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে এই ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। বিশ্বকাপের মঞ্চে এই নিয়ে তৃতীয়বার দেখা হচ্ছে দু’দলের। এর আগে বিশ্বকাপে দু’বারের দেখায় উভয় দলই একবার করে ম্যাচ জিতেছে। এখন পর্যন্ত ওয়ানডেতে ৩৮বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এর মধ্যে বাংলাদেশের জয় ৫টিতে এবং পাকিস্তানের জয় ৩৩টিতে। সবশেষ দেখায় এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহম্মেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

আবদুল্লাহ শফিক, ইমাম উল হক, বাবর আজম, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, সাদাব খান, ইফতিকার আহমেদ, মহম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফ।

Share This Article