বৈঠক শেষে বিএসই‌সির ক‌মিশনার

স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডে আপত্তি নেই বাংলা‌দেশ ব্যাংকের

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১৯, মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮
 বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ
বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ

নিজস্ব প্রতি‌বেদক: বাংলাদেশ ব্যাংক শেয়া‌রবাজা‌রের অদা‌বিকৃত ডি‌ভি‌ডেন্ড নি‌য়ে গ‌ঠিত স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ। ত‌বে বিষয়‌টি স্পষ্ট করণ বিষ‌য়ে কিছু দাপ্ত‌রিক সমস্যা র‌য়ে‌ছে ব‌লে জানান তিনি।

মঙ্গলবার (৩০ ন‌ভেম্বর) বাংলা‌দেশ ব্যাংক এবং বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশ‌নের বৈঠ‌ক শে‌ষে বিএসই‌সির ক‌মিশনার এসব কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিষ‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কিছু আইনগত অস্পষ্টতা র‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কথা হ‌য়ে‌ছে। এই বিষয়ে উভয় পক্ষ আন্তরিক বলেও জানিয়েছেন বিএসই‌সির এই কমিশনার।

এক্স‌প্রোজার ব‌ন্ডের বিষ‌য়ে শামসু‌দ্দিন আহ‌মেদ ব‌লেন, শেয়ারবাজারে বিনিয়োগ করা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পারপিচ্যুয়াল ও সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদনে বিশ্বের উন্নত দেশগুলোর মতো ধীরগতি নীতি অনুসরন করবে বিএসইসি। বি‌শ্বের সা‌থে তাল মি‌লি‌য়ে এক্স‌প্রোজার কম খর‌ছে উপস্থাপন করা হ‌বে। প্রয়োজ‌নে বিকল্প আরও ভা‌লো কোন মাধ্যম থাক‌লে সেটা প্রয়োগ করা হবে।

তি‌নি আরও ব‌লেন, বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে যে বিরোধের কথা বলা হ‌চ্ছে, তা সঠিক নয়। আমা‌দে‌র উভয় রেগু‌লেটরী ব‌ডির খুবই ভা‌লো সম্পর্ক। আমা‌দের কা‌রো সা‌থে কা‌রো কোন মতবিরোধ নেই। এই মি‌টিং‌য়ের ফ‌লে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে আমা‌দের আরও ভা‌লো সম্পর্ক তৈরি হ‌য়ে‌ছে। আমরা সব সময় বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে মোবাইল, মেই‌লে যোগা‌যোগ রক্ষা করবো।

সাধারণ বি‌নি‌য়োগকারীদের বাজার নি‌য়ে হতাশ না হতেও আহবান জানান তিনি। তিনি বলেন, বাজার ভা‌লো করার জন্য আমা‌দের যা যা করা প্রয়োজন তাই করা হ‌বে। আমরা উভয় রেগু‌লেটরী ব‌ডি একসাথ হ‌য়ে বাজা‌রের জন্য কাজ ক‌রে যা‌বো।

বিএসই‌সির প‌ক্ষে আরও উপ‌স্থিত ছি‌লেন নির্বাহী প‌রিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম। বাংলা‌দেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এ‌ কে এম সা‌জেদুর রহমানসহ বাংলা‌দেশ ব্যাংকের শেয়ারবাজারের দ্বা‌য়ি‌ত্বে থাকা কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

Share This Article


আইএমএফের ঋণ: তৃতীয় কিস্তির জন্য ৯ শর্ত পূরণ বাংলাদেশের!

আইএমএফের ঋণের বাকি অর্থ ছাড়ে বাধা নেই: গভর্নর

রেমিট্যান্সে শীর্ষে ঢাকা, তারপর চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা

‘অভিজ্ঞতার আলোকে ব্যাংক একীভূতকরণে নতুন প্রস্তাব গ্রহণ করা হবে’

প্রবাসী আয়ের শীর্ষে ঢাকা, এরপর চট্টগ্রাম সিলেট কুমিল্লা 

ব্রাজিলে তৈরি পোশাকের শুল্কমুক্ত প্রবেশাধিকার চেয়েছে বাংলাদেশ

কোরবানিতে ব্রাজিল থেকে গরু পাঠানোর অনুরোধ বাণিজ্য প্রতিমন্ত্রীর

দক্ষিণ আমেরিকায় বাংলাদেশি পণ্যের বাজার বাড়াতে সাহায্য করবে ব্রাজিল

এবার একীভূত হচ্ছে সিটি ব্যাংকের সঙ্গে বেসিক ব্যাংক

ঈদের আগে আরেক দফা বাড়লো সোনার দাম

বৃদ্ধির পথে রিজার্ভ: বাড়ল ৫১ কোটি ডলার!

ঈদ ঘিরে জমজমাট ভৈরবের জুতাশিল্প, ২০০ কোটি টাকার বাণিজ্যের সম্ভাবনা