বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছেন ১২ নাবিক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৮, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩০

চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ‘এমভি মৌ-মনি’ কার্গো জাহাজ। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় ঢেউয়ের কবলে পড়ে কার্গো জাহাজটি ডুবে যায়।

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্ব বঙ্গোপসাগরে ঢেউয়ের কবলে পড়ে ‘এমভি মৌ-মনি’ নামে একটি মালবাহী কার্গো জাহাজডুবির ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে সাগরে ভেসে আছেন ১২ নাবিক।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় এ ঘটনা ঘটে। পরে জরুরি সেবা ৯৯৯ নম্বরে নাবিকদের কাছ থেকে দুর্ঘটনার তথ্য পেয়ে তাদের উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ও কোস্টগার্ড।

জানা যায়, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ‘এমভি মৌ-মনি’ কার্গো জাহাজ। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় ঢেউয়ের কবলে পড়ে কার্গো জাহাজটি ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে ভেসে আছেন ভেতরে থাকা ১২ নাবিক। তাদের উদ্ধারে দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়েছে।


জাহাজের মালিকপক্ষের মোহাম্মদ ওহায়েদুল ইসলাম জানান, জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৈরী আবহাওয়ার কারণে ঢেউয়ের কবলে পড়ে জাহাজটি দুর্ঘটনায় পড়েছে। জাহাজে থাকা লোকজনের সঙ্গে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন আর যোগাযোগ করা যাচ্ছে না।

হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন,  বঙ্গোপসাগরের মোহনায় জাহাজডুবির ঘটনা ঘটেছে। আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে এগোচ্ছি। সাগর খুবই উত্তাল হওয়ায় ঘটনাস্থলে পৌঁছাতে সময় লাগছে। নাবিকরা সবাই ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসছে বলে আমরা জেনেছি।


কোস্টগার্ডের হাতিয়া স্টেশনের পেটি অফিসার মো. সেলিম মন্ডল ঢাকা পোস্টকে বলেন, বর্তমানে সাগর উত্তাল আছে। আমরা রওনা দিয়েছি অনেক আগেই। ঘটনাস্থলে পৌঁছাতে আমাদের ১-২ ঘণ্টা সময় লাগবে। পরবর্তীতে বিস্তারিত জানাতে পারব।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


বাংলাদেশের গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত হয়ে আছে

বৃষ্টি বাড়বে যেদিন থেকে

দক্ষিণ পূর্ব এশিয়ার বৃহত্তর রাঙামাটি কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে : মৎস্যমন্ত্রী

ঝড়-বৃষ্টি হতে পারে ৬ দিন ধরে: আবহাওয়া অধিদপ্তর

পরিবেশ বিষয়ক সাংবাদিকতায় হয়রানি হলে সহায়তা দেবে তথ্য মন্ত্রণালয়

বাংলা‌দেশ-গা‌ম্বিয়া জয়েন্ট বিজনেস টাস্কফোর্স গঠনের প্রস্তাব

সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’

খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার

দুপুরের মধ্যে যেসব এলাকায় হতে পারে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি

অব্যাহত থাকবে তাপপ্রবাহ, ঢাকাসহ ৫ বিভাগে বৃষ্টির আভাস

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে মৃত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর

লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী