সিরিয়ার অভ্যন্তরে ইসরায়েলি হামলা, ৩৬ সেনা নিহত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩১, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিরিয়ার অভ্যন্তরে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল বাহিনী। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ জন সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কয়েক ডজন বেসামরিক ব্যক্তি। সিরিয়ার মানবাধিকার ও যুদ্ধ পরিস্থিতি নিয়ে কাজ করা ব্রিটেনভিত্তিক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল আরাবিয়া।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সিরিয়ার আলেপ্পো প্রদেশের একটি এলাকায় স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) ভোরের আগে হামলা চালায় ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী। এতে দেশটির সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ জন সেনাসদস্য নিহত হন। তবে স্বাধীনভাবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য যাচাই করা সম্ভব হয়নি।


সংস্থাটি জানিয়েছে, আলেপ্পোর জিবরিন এলাকায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি গুদামে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে। এদিকে হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছে সংস্থাটি।

হামলার বিষয়ে সিরিয়ার সেনাবাহিনী দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সানাকে জানিয়েছে, আলেপ্পোর নিকটবর্তী এলাকায় হামলায় অন্তত কয়েক ডজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, শুক্রবার রাত আনুমানিক ১টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান আক্রমণ শুরু করে। সিরীয় সেনাবাহিনী জানিয়েছে, ‘শত্রুদের এই হামলায় বেসামরিক ও সামরিক কর্মীসহ অনেকেই নিহত ও আহত হয়েছে।’ তবে তারা হতাহতের সংখ্যা নিশ্চিত করেনি।

Share This Article


কমলা রঙে ঢেকে গেছে গ্রিসের আকাশ

৭ বছর পর পুরুষ থেকে নারী হলো জলহস্তীটি!

ফিলিস্তিনকে স্বীকৃতি দিল জ্যামাইকা

তিউনিসিয়ার উপকূল থেকে ১৪ অভিবাসনপ্রত্যাশীর লাশ উদ্ধার

গাজায় ইসরাইলি হামলায় নিহত আরও ৭৯ ফিলিস্তিনি

সৌদি বাদশাহ সালমান হাসপাতালে ভর্তি

হাসপাতালে সৌদি বাদশাহ

‘অনাহারে’দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

যুক্তরাষ্ট্র টিকটক নিষিদ্ধ এখন শুধু বাইডেনের সইয়ের অপেক্ষা

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

সার্বিক সংস্কারের ঘোষণা ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর