চালু হচ্ছে বিমানের ঢাকা-রোম ফ্লাইট

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৬, সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১১ চৈত্র ১৪৩০

মহান স্বাধীনতা দিবসে চালু হতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম ফ্লাইট। আগামী ২৭ মার্চ ঢাকা থেকে রোমের উদ্দেশ্যে যাত্রা করবে প্রথম ফ্লাইট। সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

 

এটি হতে যাচ্ছে বিমানের ২৩তম রুট। লোকসানের কারণে ২০১৫ সালে এই রুটটি বন্ধ করে দেয় বিমান। এবার বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক।

ইতালীর রাজধানি রোমসহ মিলান, ভেনিসে বসবাস করছে কমপক্ষে ২ লাখ বাংলাদেশী, এর বাইরে বছর জুড়ে দেশটিতে যাচ্ছেন হাজারো বাংলাদেশী পর্যটক। ইতালি তো বটেই ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত অন্যকোন দেশে বাংলাদেশ বিমানের সরাসরি কোন ফ্লাইট চালু নেই।
পুনরায় বিমানের সেবা চালু হওয়ার খবরে খুশি ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। তবে আন্তর্জাতিক মানের যাত্রী সেবা চান তারা।

এক বাংলাদেশি বলেন, ‘সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে আমরা যেন আসন ও যাত্রীসেবা পাই। আর সাশ্রয়ী মূল্যে টিকিট বিক্রি করতে হবে।’

ফ্লাইটটিকে এই রুটে লাভবান করতে আন্তর্জাতিক মানের সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে বলে জানান বিমান কর্মকর্তা। বিমান বাংলাদেশের (মার্কেটিং অ্যান্ড সেলস) ডিরেক্টর মোহাম্মেদ সালাউদ্দিন বলেন, ‘যাত্রী সেবা উন্নত না করতে পারলে আমরা ব্যবসায় টিকতে পারবো না। আমরা ন্যাশনাল এয়ারলাইন্স, আমাদের কমিটমেন্ট আছে। আমরা যাত্রীদের জন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করবো।’

প্রথম ফ্লাইটটি ঢাকা থেকে রাত ২টায় ছেড়ে যাবে, রোমে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৭টায়। একইদিন রোম থেকে আরেকটি ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে। রোম পর্যন্ত ইকোনমি ক্লাসে সর্বনিম্ন একমুখী ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার টাকা আর দ্বিমুখি ১ লাখ ৪ হাজার টাকা।

১৯৮১ সালের ২ এপ্রিল ইতালির রোমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট চালু হয়। নানান কারণে ২০১৫ সালের ৬ এপ্রিল তা বন্ধ হয়ে যায়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


বাংলাদেশে শ্রম অধিকারের আরও উন্নয়ন চায় যুক্তরাষ্ট্র

কমেছে সবজির দাম, চড়া মাছের বাজার

খোলা তেলে সুখবর

আইএমএফের ঋণ: তৃতীয় কিস্তির জন্য ৯ শর্ত পূরণ বাংলাদেশের!

আইএমএফের ঋণের বাকি অর্থ ছাড়ে বাধা নেই: গভর্নর

রেমিট্যান্সে শীর্ষে ঢাকা, তারপর চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা

‘অভিজ্ঞতার আলোকে ব্যাংক একীভূতকরণে নতুন প্রস্তাব গ্রহণ করা হবে’

প্রবাসী আয়ের শীর্ষে ঢাকা, এরপর চট্টগ্রাম সিলেট কুমিল্লা 

ব্রাজিলে তৈরি পোশাকের শুল্কমুক্ত প্রবেশাধিকার চেয়েছে বাংলাদেশ

কোরবানিতে ব্রাজিল থেকে গরু পাঠানোর অনুরোধ বাণিজ্য প্রতিমন্ত্রীর

দক্ষিণ আমেরিকায় বাংলাদেশি পণ্যের বাজার বাড়াতে সাহায্য করবে ব্রাজিল

এবার একীভূত হচ্ছে সিটি ব্যাংকের সঙ্গে বেসিক ব্যাংক