শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ‘রাজকুমার’ প্রচারে খরচ কত কোটি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪১, রবিবার, ২৪ মার্চ, ২০২৪, ১০ চৈত্র ১৪৩০

বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফায় উন্মুক্ত হচ্ছে ‘রাজকুমার’ সিনেমার ট্রেলার। একইদিন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন উদযাপন করা হবে। এভাবে বুর্জ খলিফা থেকেই শুরু হতে যাচ্ছে ছবির প্রচার। গেল বুধবার এক ইফতার আয়োজনে ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার ও প্রযোজক এরশাদ আদনান ঘোষণা এ দেন।

আরশাদ আদনান বলেন, বলিউড সুপারস্টার শাহরুখ খানের জন্মদিন যেভাবে বুর্জ খলিফায় উদযাপন হয়, সেভাবেই শাকিব খানের এবারের জন্মদিন উদযাপিত হবে সেখানে। একইসঙ্গে উন্মুক্ত হবে রাজকুমার ট্রেলার। এভাবে বুর্জ খলিফা থেকেই শুরু হতে যাচ্ছে ছবির প্রচারণা।

ভক্তদের জন্য শাকিবের জন্মদিনেই (২৮ মার্চ) আসছে রাজকুমারের এই চমক। এরই মধ্যে দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশি কোনো সিনেমা দেখা যাবে বিশ্বের সবচেয়ে উঁচু ভবনে। একইসঙ্গে দেশের প্রথম নায়ক হিসেবেও শাকিবের জন্মদিন উদযাপন করা হবে সেখানে।

এদিকে বুর্জ খলিফায় সিনেমার ‘ট্রেলার’ মুক্তির পরই ঘুরপাক খাচ্ছে একটি প্রশ্ন, বিশ্বের সবচেয়ে উঁচু এই ভবনে সিনেমার প্রচার করতে গেলে কত টাকা খরচ লাগবে?

এ বিষয়ে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম এরাবিয়ান বিজনেস থেকে জানা গেছে, বুর্জ খলিফায় এক থেকে তিন মিনিটের একটি সিনেমা কিংবা বিজ্ঞাপনের প্রচারে খরচ হয় আড়াই লাখ দিরহাম থেকে প্রায় এক মিলিয়ন দিরহাম পর্যন্ত। বাংলাদেশি টাকায় এই অংকটা প্রায় ৭০ লাখ থেকে শুরু করে ৩ কোটি টাকা পর্যন্ত।

বিভিন্ন বিজ্ঞাপন কিংবা সিনেমার প্রচার চালানোর জন্য খরচের হিসাব নির্ধারণ করে ‘বুর্জ খলিফা ইন ইমার’। সময় ও দিনের হিসাব করে এই টাকা নিয়ে থাকেন তারা। তবে সাপ্তাহিক ছুটির দিনে এই টাকার পরিমাণ পাল্টে যায়।

১৬৫ তলার এই ভবনে প্রচার চালানোর পুরো কাজ করে দুবাইভিত্তিক মার্কেটিং এজেন্সি ‘মুলেন লো মেনা’। সিনেমার ট্রেলার-টিজার কিংবা বিজ্ঞাপনটি যেদিন প্রচারিত হবে তার অন্তত ৪ সপ্তাহ আগে তাদের কাছে টাকা জমা করতে হয়। একইসঙ্গে প্রচারের কনটেন্টটিও জমা দিতে হয়। প্রচারণা চালানোর সময় ডিসপ্লেতে যেকোনো মিউজিকও যোগ করা যায়। এজন্সিকে এই জন্য আলাদা করে কোনো অর্থ দিতে হয় না।

রাজকুমার সিনেমায় শাকিব খানের নায়িকা মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক কোর্টনি কফি। পরিচালনা করেছেন ‘প্রিয়তমা’ খ্যাত নির্মাতা হিমেল আশরাফ। দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক ও আমেরিকার নিউইয়র্কে হয়েছে সিনেমাটির শুটিং।

বিগ বাজেটের এই সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন আমেরিকান অভিনেত্রী কোর্টনি কফি। আসন্ন ঈদুল ফিতরেই এটি সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে।
 

বিষয়ঃ তারকা

Share This Article

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর


পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল, জেলে যেতে পারেন পরী

মার্কিন মডেল কেলসির সঙ্গে শাকিব খানের রসায়ন

আমার ছেলে ঈদের নামাজ পরার জন্য মুখিয়ে আছে: অপু বিশ্বাস

চুমুকাণ্ড: সেই নিপুণের দলে যোগ দেয়া নিয়ে মুখ খুললেন পীরজাদা হারুন

যে কারণে সিনেমা থেকে দূরে আছেন ববিতা

চয়নিকা-বুবলীকে নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য পরীমনির

নুসরাতকে খোঁচা দিয়ে মিমির প্রশংসায় পঞ্চমুখ অঙ্কুশ

মাহির ছেলের জন্মদিনে পরীমনির শুভেচ্ছা

ভোটার তালিকায় নাম নেই অনেকের, ব্যক্তি আক্রোশ না অন্য কিছু?

১৯ এপ্রিলই হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

শাকিবের ‘রাজকুমার’-এর ফার্স্ট লুক প্রকাশ