এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, বিচার দাবিতে মানববন্ধন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৪, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩০

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

বুধবার দুপুর থেকে টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের আয়োজনে এফডিসির সামনে মানববন্ধন করেন বিনোদন সাংবাদিকসহ অন্য বিটের সাংবাদিকরা।

মানববন্ধনে হামলায় জড়িত অভিনেতা জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বোকে সমিতির সদস্যপদ বাতিলসহ যথাযথ শাস্তির দাবি জানান। হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সমিতির নতুন সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল। এ ঘটনায় সমিতির পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণের কথা জানানো হয়। হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন শিল্পী সমিতির সাবেক সহসভাপতি চিত্রনায়ক রিয়াজ। ঘটনা তদন্তে প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের নবনির্বাচিত সভাপতি সাজ্জাদ আলম তপু ও সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুব, বাচসাসের সভাপতি রিমন মাহফুজ, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ শেষে মঙ্গলবার বিকালে কয়েকজন শিল্পীর নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলা চালায় এফডিসির কর্মীরা। এ ঘটনায় সাংবাদিক, ক্যামেরাপারসন, ইউটিউবারসহ ২০ জনের মতো আহত হন। এদের মধ্যে চারজন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।

Share This Article

ক্লাসে ফিরতে চায় কুবি শিক্ষার্থীরা

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি, বললেন মুক্তিযুদ্ধমন্ত্রী

কাপ্তাই লেকে মাছের পোনা অবমুক্তকরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : ডিবি প্রধান

অভিযোগ পেলে প্রার্থিতাও বাতিল হতে পারে: ইসি রাশেদা

আজ গুলজার হোসেনের শাহাদৎবার্ষিকী

জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত প্রস্তাব বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ কি

তারকা ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ১০ম সমাবর্তন অনুষ্ঠিত

যেসব সেটিংস বদলে সন্তানের দেবেন স্মার্টফোন