মেসি-দিবালাকে ছাড়াই বড় জয় পেল আর্জেন্টিনা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৩, শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯ চৈত্র ১৪৩০

চোটের কারণে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। আক্রমণভাগের আরেক খেলোয়াড় পাওলো দিবালাও ছিলেন না স্কোয়াডে। তবে তাতে এল সালভাদরের বিপক্ষে বড় জয় পেতে কোনো সমস্যাই হয়নি আর্জেন্টিনার।

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত এই প্রীতি ম্যাচে সমানতালে আক্রমণ চালিয়ে ৩-০ গোলের জয় তুলে নিল লিওনেল স্কালোনির দল। প্রধমার্ধে দলের হয়ে গোল করেন ক্রিস্তিয়ান রোমেরো ও এনসো ফের্নান্দেস। দ্বিতীয়ার্ধে দলের হয়ে তৃতীয় গোলটি করেন জিওভানি লো সেলসো।

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা, অন্যদিকে ৮১ নম্বর দল এল সালভাদর। ম্যাচের শুরু থেকেই ছিল সেই ছাপ। এল সালভাদরের অর্ধে একের পর এক আছড়ে পড়ে আক্রমণের ঢেউ। ১৬তম মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার কর্নারে দারুণ এক হেডে বল জালে পাঠান টটেনহ্যাম হটস্পারের ডিফেন্ডার রোমেরো।

৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দেস। লো সেলসোর শট সালভাদরের একজনের গায়ে লেগে বল চলে যায় গোলমুখের কাছে, ছুটে গিয়ে গোল করেন চেলসি মিডল্ডিার ফের্নান্দেস। দুই মিনিট পর লো সেলসোর দারুণ একটি শট ঠেকিয়ে দেন সালভাদর গোলরক্ষক মারিও গনসালেস। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ বজায় রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান ৩-০ করেন লিওনেল স্কালোনির শিষ্যরা। লাউতারো মার্তিনেসের পাসে বক্স থেকে গোল আদায় করেন লো সোলসো। এরপর বেশ কয়েকটি আক্রমণ করলেও সেগুলো রুখে দেন গনসালেস। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় আগামী বুধবার আরও একটি প্রতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। কোস্টারিকার বিপক্ষে সেই ম্যাচের স্কোয়াডেও নেই মেসি।

বিষয়ঃ ফিফা

Share This Article

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ

রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড