প্যানেল সঙ্গীদের হারিয়ে ধুঁকছেন নিপুণ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৫৫, শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ২ চৈত্র ১৪৩০

একের পর এক চমক যেন চলছেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে। নির্বাচন নিয়ে যেন আলোচনা ও উন্মাদনার শেষ নেই। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে শিল্পীদের মাঝে উত্তেজনা। ইতিমধ্যেই নতুন-পুরনো অনেক তারকাই নির্বাচনের প্রস্তুতি সেরে ফেলেছেন।

এরই মধ্যে চূড়ান্ত হয়েছে নির্বাচনের নতুন তারিখ। তবে সময় যত এগিয়ে আসছে, আলোচনার পাশাপাশি নিজের শক্তিও হারাচ্ছেন বর্তমান সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ। গত মেয়াদের নির্বাচনে কাঞ্চন-নিপুণের ২১ জনের পরিষদ একজোট হয়ে নির্বাচনী মাঠে ছিলেন। এবার এদের অর্ধেকের বেশি সদস্য নিপুণের সঙ্গে নেই।

এদের কেউ কেউ সরাসরি ডিপজল-মিশা প্যানেলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। আবার অনেকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে নিপুণের প্যানেল থেকে সর্বপ্রথম সরে দাঁড়ান সংগঠনের সভাপতি ইলিয়াস কাঞ্চন। এবার তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন না বলে জানিয়ে দিয়েছেন।

পাশাপাশি তিনি জানান, গত নির্বাচনে একজন বড় নেতার অনুরোধে তিনি নির্বাচনে অংশ নিয়েছিলেন। এরপর নিপুণের প্যানেল থেকে সরে যান ডি এ তায়েব। তিনি ডিপজল-মিশার প্যানেলে যোগ দিয়েছেন। তার ভাষ্য মতে, নিপুণ কাজ করেনি।

গত নির্বাচনে নিপুণ-কাঞ্চন প্যানেল

এ ছাড়া নিপুণের প্যানেলে সবচেয়ে বেশি সক্রিয় ছিলেন চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি সহ-সাধারণ সম্পাদকের পদে নির্বাচন করে জয়ী হন। তিনি সম্প্রতি ক্ষোভ ঝেড়ে যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দেন। তিনি নির্বাচন করছেন না বলেও জানিয়ে দিয়েছেন। নিপুণের প্যানেল থেকে সরে দাাঁড়ানো আরেকজন হলেন নায়িকা শাহনূর। তিনি গত মেয়াদে সাংগঠনিক সম্পাদক পদে জয়ী হন। এবার নিপুণের বিরুদ্ধে অভিযোগ এনে ডিপজল-মিশার প্যানেলে যোগ দিয়েছেন শাহনূর।

গত মেয়াদে নিপুণের প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন নায়ক ফেরদৌস আহমেদ। সদ্য নির্বাচিত এই সংসদ সদস্য এবারের শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন না। নিপুণ তাকে সভাপতি পদে নির্বাচনের অনুরোধ করলে তিনি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানা গেছে। এ ছাড়া নিপুণের প্যানেলে কার্যকরী সদস্য প্রার্থী ছিলেন নানা শাহ। তিনি এবার ডিপজল-মিশার প্যানেলে যোগ দিয়েছেন। গতবার নিপুণের প্যানেলের দপ্তর ও প্রচার সম্পাদক আরমান গত নির্বাচনে নিপুণের হয়ে কাজ করেছেন। এবার তিনি ডিপজল-মিশা প্যানেলে যোগ দিয়েছেন। অন্যদিকে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমনও নির্বাচন থেকে দূরে রয়েছেন বলে শোনা যাচ্ছে।

এদিকে গত নির্বাচনে নিপুণের প্যানেল থেকে নির্বাচন করেছিলেন পরীমনি, কেয়া ও শাকিল খান। এবারের নির্বাচনে তারা অংশ নিচ্ছেন না বলে জানা যায়।

সর্বশেষ তথ্য অনুসারে, আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে নিপুণের প্যানেলে সভাপতি কে হচ্ছেন তা এখনো পরিষ্কার নয়। তাঁর প্যানেলে কারা থাকছেন তা এখনো জানা না গেলেও তার ২০২২-২৪ মেয়াদের প্যানেলে অধিকাংশই তার সঙ্গে থাকছেন না এটা প্রায় নিশ্চিত। সময় যত এগিয়ে আসছে, ততই বিপাকে পড়ছেন নিপুণ তা বলাই বাহুল্য। এখন দেখার বিষয়, সভাপতি পদে কাকে সঙ্গে নিয়ে নিজের নতুন সৈন্যদল গড়েন নিপুণ। সেই প্রতীক্ষায় রয়েছে তাঁর অনুরাগীরাও।

বিষয়ঃ তারকা

Share This Article


পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল, জেলে যেতে পারেন পরী

মার্কিন মডেল কেলসির সঙ্গে শাকিব খানের রসায়ন

আমার ছেলে ঈদের নামাজ পরার জন্য মুখিয়ে আছে: অপু বিশ্বাস

চুমুকাণ্ড: সেই নিপুণের দলে যোগ দেয়া নিয়ে মুখ খুললেন পীরজাদা হারুন

যে কারণে সিনেমা থেকে দূরে আছেন ববিতা

চয়নিকা-বুবলীকে নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য পরীমনির

নুসরাতকে খোঁচা দিয়ে মিমির প্রশংসায় পঞ্চমুখ অঙ্কুশ

মাহির ছেলের জন্মদিনে পরীমনির শুভেচ্ছা

ভোটার তালিকায় নাম নেই অনেকের, ব্যক্তি আক্রোশ না অন্য কিছু?

১৯ এপ্রিলই হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

শাকিবের ‘রাজকুমার’-এর ফার্স্ট লুক প্রকাশ