বড় হারের পর যা বলছেন শান্ত

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪০, সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১১ চৈত্র ১৪৩০

বাংলাদেশের মতো দুই ইনিংসে লঙ্কানরাও ধাক্কা খেলেও অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে লঙ্কানদের জয় এনে দিয়েছেন। হারের পর তাই দুই সেঞ্চুরিয়ানকে কৃতিত্ব দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হেরেছিল বাংলাদেশ। এরপর প্রথমবারের মতো লঙ্কানদের ওয়ানডে সিরিজ হারায় নাজমুল হোসেন শান্তর দল। ফলে টেস্ট সিরিজেও হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু সিলেটে প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ বাংলাদেশি ব্যাটাররা। ফলে বড় ব্যবধানে হেরে টেস্ট সিরিজ শুরু করল টাইগাররা।


শ্রীলঙ্কার দেয়া ৫১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৮২ রানে থেমেছে বাংলাদেশ। ফলে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। মুমিনুল ইসলাম দ্বিতীয় ইনিংসে লড়াইটুকু না করলে হারের ব্যবধান আরও বড় হতো। এই ইনিংসে ৮৭ রানে অপরাজিত থাকেন মুমিনুল। দ্বিতীয় ইনিংসে টাইগারদের মোট পাঁচজন ব্যাটার রানের খাতা খুলতে পারেননি।

দলের এমন ব্যাটিং বিপর্যয় অবাক করেছে সমর্থকদের। অধিনায়ক শান্ত, লিটন দাসদের মতো অভিজ্ঞদের পাশাপাশি ব্যাট হাতে ব্যর্থ নবীন মাহমুদুল হাসান জয়-শাহাদাত দীপুরাও।

বাংলাদেশের মতো দুই ইনিংসে লঙ্কানরাও ধাক্কা খেলেও অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে লঙ্কানদের জয় এনে দিয়েছেন। হারের পর তাই দুই সেঞ্চুরিয়ানকে কৃতিত্ব দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।


টেস্ট ম্যাচ শেষে এক সাক্ষাৎকারে শান্ত বলেন, 'ধনাঞ্জয়া এবং কামিন্দু যেভাবে ব্যাটিং করেছে তা দুর্দান্ত ছিল।' একইভাবে নিজের দলের বোলারদেরও ক্রেডিট দিলেন টাইগারদের অধিনায়ক,  'আমাদের বোলাররাও যেভাবে বোলিং করেছে তা দুর্দান্ত ছিল। উইকেট ভালো ছিল।'

দলের ব্যাটিং ব্যর্থতায় কোনো অজুহাত অবশ্য দেননি শান্ত। ব্যর্থতা মেনে নিয়ে দিলেন উন্নতির প্রতিশ্রুতি, 'আমাদের নতুন বলের ব্যাটিংয়ের জন্য উন্নতি করতে হবে। পরের টেস্টের আগে অনেক কাজ করতে হবে এটা নিয়ে। যখন চট্টগ্রামে যাব পরিকল্পনা থাকবে তখন এবং আশা করি, আমরা আরও ভালো করব।'

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি মুমিনুল হকের রানে ফেরা। প্রথম ইনিংসে মাত্র ৫ রান করা মুমিনুল দ্বিতীয় ইনিংসে শেষ পর্যন্ত ১২ চার ও ১ ছয়ে ৮৭ রান করে অপরাজিত ছিলেন। তাকে নিয়ে শান্ত বলেন,'তিনি চাপের মধ্যে একটি অসাধারণ নক খেলেছেন এবং আশা করি সামনেও দলের জন্য এভাবেই ধারাবাহিকতা বজায় রাখবেন।'

Share This Article

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর