শেষ বিকেলে অস্বস্তি নিয়ে দিনশেষ বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৫, শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৮ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কাকে ২৮০ রানে থামিয়েও অস্বস্তি নিয়ে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। 

ব্যাটিংয়ে নেমে ৩১ রানেই টপঅর্ডারের তিন ব্যাটারকে হারায়  স্বাগতিকরা। ৯ রানে জাকির, ৫ রানে শান্তর পর মুমিনুলকেও(৫) হারায় বাংলাদেশ। ৩৩ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা। এখনও শ্রীলঙ্কা ২৪৮ রানে এগিয়ে।

এর আগে ধনঞ্জয়া ডি সিলভা আর কামিন্দু মেন্ডিসের জোড়া সেঞ্চুরির পরও খালেদ-নাহিদদের তোপে ২৮০ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে খালেদ আহমেদের তোপে প্রথম সেশনেই ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। ওপেনার নিশান মাদুশাকা ২ রানে, কুশল মেন্ডিস ১৬ ও দিমুথ করুনারত্নে ১৭ রান করে খালেদ আহমেদের বলে আউট হয়েছেন। অ্যাঞ্জেল ম্যাথুস ৫ করে রান আউট হয়েছেন। দিনেশ চান্দিমাল ফিরেছেন ৯ রানে।

সেখান থেকে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের জুটিতে প্রতিরোধ গড়ে লঙ্কানরা। স্বাগতিকদের হতাশায় ডুবিয়ে দুজনেই তুলে নেন সেঞ্চুরি। ষষ্ঠ উইকেটে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সর্বোচ্চ ২০২ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত সেঞ্চুরি ছুঁয়ে দুজনই আউট হন সমান ১০২ রান করে। দুই সেঞ্চুরিয়ানকেই ফেরান নাহিদ রানা।

এই দুই ব্যাটারের বিদায়ে আবারও খেলায় ফেরে বাংলাদেশ। জয়সুরিয়াকে নিজের তৃতীয় শিকার বানান নাহিদ। তার বিদায়ে ২৬৫ রানে ৮ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর জুটি গড়েন বিশ্ব ফার্নান্দো ও কাসুন রাজিথা। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি তাইজুল ইসলাম। তাইজুলের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান বিশ্ব ফার্নান্দো। আউট হওয়ার আগে করেন ১৯ বলে ৯ রান।

শেষ পর্যন্ত ৬৮ ওভার খেলে সব উইকেট হারিয়ে ২৮০ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে খালেদ আহমেদ ৩ টি, নাহিদ রানা ৩ টি, শরিফুল ইসলাম ১ টি ও তাইজুল ইসলাম ১ টি করে উইকেট নেন।

Share This Article

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর