ইফতার পার্টির নামে চাঁদাবাজি বিএনপির

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৫, বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ২৯ ফাল্গুন ১৪৩০

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। গতকাল ইফতারের পরও তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল। দলের চেয়ারপার্সনের এমন শারীরিক অবস্থার মধ্যেই ইফতার পার্টি করল বিএনপি। গত মঙ্গলবার এ আয়োজন ছিল রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে। ঢাকাসহ সারা দেশে এমন পাঁচশর বেশি ইফতার পার্টি করবে দলটি।

শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। অর্থনৈতিক সংকট, মূল্যস্ফীতি আর লাগামহীন বাজারদর কথা মাথায় রেখে গতবারের মতো এবারও রমজানে ইফতার পার্টি না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। বরং সেই টাকা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে এবার সরকারিভাবে কোনো ইফতারি পার্টি হচ্ছে না। তবে প্রথম রমজানেই ইফতার পার্টি আয়োজন করেছে বিএনপি। 

বিভিন্ন গণমাধ্যমের তথ্য বলছে, বিশ্ব বাস্তবতা এবং বাংলাদেশের প্রেক্ষাপটে ইফতার উদযাপন করা এবং বড় ধরনের ইফতার পার্টি আয়োজন না করাই সমীচীন বলে মনে করছেন ইসলামী বিশ্লেষক এবং বিশ্ব ইসলামী ভ্রাতৃত্বের নেতারা। বিশেষ করে গাজায় যে মানবতার আর্তনাদ এবং সারা বিশ্বজুড়ে যে পরিস্থিতি তাতে এবার রমজানে যেন সংযমের বার্তাটাই বেশি সঞ্চারিত হয় সে ব্যাপারে সকলে গুরুত্ব আরোপ করতে চাইছে। এরকম একটি পরিস্থিতি যখন দেশ এবং সারা বিশ্বে তখন বিএনপি ঘটা করে ইফতার উৎসব আয়োজন করছে।

জানা গেছে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। গতকাল ইফতারের পরও তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল। দলের চেয়ারপার্সনের এমন শারীরিক অবস্থার মধ্যেই ইফতার পার্টি করল বিএনপি। গত মঙ্গলবার এ আয়োজন ছিল রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে। ঢাকাসহ সারা দেশে এমন পাঁচশর বেশি ইফতার পার্টি করবে দলটি।

কদিন আগে বিএনপির নেতারাই বলছিলেন, তাদের হাজার হাজার নেতাকর্মী গ্রেপ্তার, মানবেতর জীবনযাপন করছেন, অনেকে খেতে পারছেন না। এটি যদি বিএনপির বক্তব্য সত্যি হয় এবং বিএনপি যদি সত্যি সত্যি মনে করে যে, তাদের নেতারা প্রচণ্ড কষ্টে আছেন তাহলে এই জাঁকজমকের ইফতার পার্টি কেন? 

 

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের টাকার দরকার। তাই এ ইফতার পার্টির নাটক সাজানো হয়েছে। এর মাধ্যমে বিএনপি শুরু করেছে চাঁদাবাজি। ইফতার পার্টি উপলক্ষ্যে দলের নেতারা বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিচ্ছে। ইফতার যেহেতু একটি নির্দোষ কর্মসূচি এ কারণে অনেক ব্যবসায়ীও বিএনপিকে এই কাজের জন্য চাঁদা দিচ্ছেন এবং এই চাঁদার একটি বড় অংশ চলে যাচ্ছে লন্ডনে। বাকি অংশ দিয়ে এখানে ইফতারের মহাউৎসব করা হচ্ছে।

কিন্তু বিশ্বে যখন মুসলমানদের ওপর নিপীড়ণ নির্যাতন, মধ্যপ্রাচ্যের বহু মুসলমান রোজা রাখতে পারছেন না সীমাহীন দুর্দশার মধ্যে আছে, বাংলাদেশে যখন অর্থনৈতিক সংকট, বিএনপি নিজেরাই যখন বলছে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি কারণে মানুষের নাকি নাভিশ্বাস অবস্থা তাহলে বিএনপি এরকম বীভৎস উৎস করে কেমন করে। বিএনপির এই ইফতার পার্টি ইসলামের সাথে কতটুকু সামঞ্জস্যপূর্ণ, তাদের বক্তব্যের সঙ্গে কতটুকু সাংঘর্ষিক সেটির বিবেচনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

Share This Article

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের পদত্যাগ

রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

আমেরিকা ছাড়িয়ে ইউরোপে ইসরায়েলবিরোধী আন্দোলন

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড


‘মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়া’

উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

নির্দলীয় উপজেলা নির্বাচনে বিভিন্ন দলের বর্জন কি তাৎপর্যপূর্ণ?

তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে

উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপির

শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন: মার্কিন থিংক ট্যাংক

ফখরুলের কাছে ৬০ লাখ কারাবন্দির তালিকা চাইলেন কাদের

নাশকতার ১২ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ইশরাক

হাসপাতালে ভর্তি রফিকুল ইসলাম মিয়া

বিএনপি ক্ষমতায় গেলে গোটা বাংলাদেশ গিলে খাবে : ওবায়দুল কাদের

গ্রামীণ ফোনের ইনকামিং কল চার্জ বন্ধ করলেও বিদেশী বন্ধুদের দ্বারা সরকারকে থ্রেট দিয়েছিলেন ইউনুস!

মোহাম্মদ নাসিমের জন্মদিন আজ