ফোডেনের হ্যাটট্রিকে সিটির উৎসব

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৬, মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ২৩ মাঘ ১৪৩০

ফিল ফোডেনের হ্যাটট্রিকে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি। অসাধারণ এই জয়ে লিগ টেবিলে দুই নম্বরে উঠল পেপ গার্দিওলার শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার রাতে খেলতে নামে শিরোপাধারীরা। যেখানে নিয়াল মুপে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধের শেষ সময়ে সমতা টানেন ফোডেন। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করেন এই ইংলিশ মিডফিল্ডার।

ফোডেন ম্যাচের নায়ক হলেও প্রথমার্ধের সবচেয়ে আলোচিত নাম ছিল ফ্লেকেন। শুধু প্রথমার্ধেই ৯টি অসাধারণ সেভ করেন এই ডাচ গোলরক্ষক। দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সেভ করেন তিনি।

ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। এই গোলে সিটির রক্ষণের দায়ও কম ছিল না অবশ্য। ফ্লেকেন গোল কিক নেন উঁচু করে, মাঝমাঠ থেকে বল ধরে এগিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন নিয়াল মুপে। তাকে আটকানোর মতো কেউ ছিল না।

প্রথমার্ধের তিন মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে আর জাল অক্ষত রাখতে পারেননি স্বাগতিক গোলরক্ষক ফ্লেকেন। লক্ষ্যে নিজেদের দশম শটে এসে অবশেষে গোলের দেখা পায় সিটি। তাদের প্রথম ৯টি শটই ঠেকান ফ্লেকেন।

বিরতির পর অষ্টম মিনিটে ফের ব্রেন্টফোর্ডের জালে বল, সিটির লিড। ডে ব্রুইনের ক্রসে বক্সে কোনাকুনি দুর্দান্ত হেডে নিজের দ্বিতীয় গোল করেন ফোডেন। এরপর ৭০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে সিটিকে জয়ের পথে এগিয়ে নেন ২৩ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার। হলান্ডের পাস ধরে বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় বাঁ পায়ের নিচু শটে বল জালে পাঠান তিনি।

লিগে ২২ ম্যাচে ১৫ জয় ও ৪ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৪৯। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে আছে আর্সেনাল, মিকেল আর্তেতার দল একটি ম্যাচ বেশি খেলেছে। আর্সেনালের সমান ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ২২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে ব্রেন্টফোর্ড।

Share This Article