আর্জেন্টিনার ‘নতুন মেসি’ এখন সিটির

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৪২, শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২ মাঘ ১৪৩০

১৮ বছর বয়সী এচেভেরিকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে গতবারের ট্রেবলজয়ী ইংলিশ ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের সঙ্গে তার চুক্তি হয়েছে ২০২৮ সালের জুন পর্যন্ত।

সবশেষ অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে সবার নজরে আসেন আর্জেন্টিনার ‘নতুন মেসি’ খ্যাত ক্লাদিও এচেভেরি। এরপর থেকেই নামীদামি সব ক্লাবের দলবদল টেবিলের আলোচনায় ছিলেন তিনি। তবে এচেভেরিকে নিজেদের দলে ভেড়ানোর ঘোষণা আগেই দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। এবার আর্জেন্টিনার তরুণ এই ফুটবলারের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিটা করে নিলো সিটিজেনরা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ১৮ বছর বয়সী এচেভেরিকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে গতবারের ট্রেবলজয়ী ক্লাবটি। প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের সঙ্গে তার চুক্তি হয়েছে ২০২৮ সালের জুন পর্যন্ত।

চুক্তি সারলেও এখনই ইতিহাদ স্টেডিয়ামের দলটিতে যোগ দেবেন না তিনি। আগামী বছরের জানুয়ারি পর্যন্ত থেকে যাবেন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটেই। এই রিভার প্লেট থেকেই ২০২২ সালে ম্যান সিটিতে নাম লিখিয়েছিলেন সে বছরই পরে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা জুলিয়ান আলভারেজ।

নতুন মেসিকে পেতে ঠিক কী পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে তা নিশ্চিত করে জানা যায়নি ম্যানসিটি। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, বোনাসসহ তার ট্রান্সফার ফি হতে পারে এক কোটি ২৫ লাখ থেকে এক কোটি ৪৬ লাখ ইউরোর মধ্যে।

স্বদেশি কিংবদন্তি লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনায় খেলার স্বপ্ন ছিল এচেভেরির। তবে বার্সার আর্থিক অবস্থা আর তাদের প্রস্তাবের ধরণ পছন্দ হয়নি এচেভেরির ক্লাব রিভারপ্লেটের। তাই মুখ ফিরিয়ে নিয়েছিল রিভারপ্লেট কর্তৃপক্ষ। 

এরপরেই তাকে পাওয়ার রেসে চলে আসে ইংলিশ জায়ান্ট ম্যানসিটি। অবশেষে সেখানেই যাচ্ছেন এই আর্জেন্টাইন।

Share This Article