অলিম্পিকে ৪ ডিসিপ্লিনে খেলার ইচ্ছা প্রকাশ বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩৩, শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০

২০২৪ সালে ‘গ্রেট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমসে ৪ ডিসিপ্লিনে খেলার ইচ্ছা প্রকাশ বাংলাদেশের।  ডিসিপ্লিন গুলো হলো- শ্যুটিং, আরচ্যারি, বক্সিং ও গলফ। এছাড়াও অ্যাথলেটিক্স ও সাঁতারও অংশগ্রহণের সুযোগ রয়েছে বাংলাদেশের।

আগামী বছরের মাঝামাঝি সময়ে ফ্রান্সের প্যারিসে বসছে ‘গ্রেট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস। আসরটিতে ৪টি ডিসিপ্লিনে খেলা আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ। এজন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে এ চারটি ডিসিপ্লিনের জন্য ওয়াইল্ড কার্ড আবেদন করবে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। 

শনিবার বিওএ সভায় এ সিদ্ধান্ত জানিয়েছেন প্যারিস অলিম্পিকে বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশন ও বিওএ উপমহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। চারটি ডিসিপ্লিন গুলো হলো- শ্যুটিং, আরচ্যারি, বক্সিং ও গলফ। এছাড়াও অ্যাথলেটিক্স ও সাঁতারও অংশগ্রহণের সুযোগ রয়েছে বাংলাদেশের।

মূলত বিশ্ব আর্ন্তজাতিক সাঁতার ও অ্যাথলেটিক্স সংস্থার যারা সদস্য দেশ রয়েছে তারা সরাসরি অলিম্পিকে খেলতে পারে। তাই বাংলাদেশও এই দুই কোটায় প্যারিস অলিম্পিক খেলবে। এছাড়া এই দুইটি ডিসিপ্লিন থেকে অন্তত দুই জন ক্রীড়াবিদ অলিম্পিকে অংশ নিতে পারবে।

এছাড়াও আরো কয়েকটি ডিসিপ্লিনে অংশ করতে পারে বাংলাদেশ। সেজন্য ঘরোয়াভাবে খেলোয়াড় বাছাই করছে ফেডারেশন গুলো। সেক্ষেত্রে যে সকল খেলোয়াড়রা উত্তীর্ণ হতে পারবেন, মূলত তারাই অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article