অলিম্পিকে বাক ও শ্রবণ প্রতিবন্ধী ওয়াকিয়ার স্বর্ণপদক জয়

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২৮, বুধবার, ৫ জুলাই, ২০২৩, ২১ আষাঢ় ১৪৩০

জার্মানির রাজধানী বার্লিনে অলিম্পিকে অংশ নিয়ে সাঁতার ও দৌড় প্রতিযোগিতায় দুটি স্বর্ণপদক লাভ করে তাক লাগিয়ে দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বিরেশ্বরপুর গ্রামের দরিদ্র ঘরের সন্তান বাক ও শ্রবণ প্রতিবন্ধী ওয়াকিয়া।

 

মিশন শেষ করে নিজ বাড়ি ফিরে আসায় দূর-দূরান্ত থেকে তাকে একনজর দেখতে ছুটে আসছেন মানুষজন। ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাঃ জিয়াউর রহমান তাকে সংবর্ধনা প্রদান করে তার হাতে তুলে দিয়েছেন উপঢৌকন।

এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান তাকে নিয়ে সংবর্ধনায় মেতে উঠেছে। এখন মুখরিত হয়ে উঠেছে ওয়াকিয়ার বাসস্থান বীরশ্বরপুর গ্রাম। 
স্বর্ণ জয়ী ওয়াকিয়ার পিতা মোঃ আজাদ আলী বলেন, তার বাক প্রতিবন্ধী মেয়ে অলিম্পিক গেমসে অংশ নিয়ে দুটি স্বর্ণপদক জয় করায় তাকে দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন বিভিন্ন পেশার মানুষ। ওয়াকিয়া এখন শুধু ভোলাহাট উপজেলা নয় সারাদেশের গর্বিত স্বর্ণকন্যা।

এ প্রসঙ্গে স্থানীয় সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান বলেন, আমাদের গর্ব ওয়াকিয়া দেশের জন্য যে সম্মান বয়ে এনেছে তা সত্যিই বিরল। ওয়াকিয়ার সহায়তায় সকলকে এগিয়ে আসতে হবে। তাহলে সে আরও এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখবে। স্বর্ণপদক জয়ী ওয়াকিয়াকে সকল ধরণের সহায়তা দেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, উল্লেখ্য জার্মানির বার্লিনে অনুষ্ঠিত ২০২৩ অলিম্পিকে টিম সাঁতার ও ২০০ মিটার দৌড়ে বাংলাদেশের হয়ে স্বর্ণপদক জয় করেন ওয়াকিয়া। 

বিষয়ঃ তারকা

Share This Article