আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচ, ১০ মিনিটেই টিকিট শেষ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৮, মঙ্গলবার, ৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০

কাতার বিশ্বকাপ চলাকালে লিওনেল মেসির আর্জেন্টিনার প্রতি বিপুল উন্মাদনা বিশ্ববাসী দেখেছিল। সেখানে আকাশী-নীল জার্সিধারীরা সোনালী ট্রফি উঁচিয়ে ধরার মাধ্যমে সেই উৎসাহ-উদ্দীপনার পূর্ণতা পেয়েছে। এরপর মেসিদের ম্যাচে আরও আগ্রহ বেড়েছে দর্শকদের। সরাসরি বিশ্বচ্যাম্পিয়নদের খেলা দেখতে এবার জোয়ার এসে ভীড়েছে এশিয়ায়। আগামী ১৫ জুন বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আকাশচুম্বী দাম নিয়ে শুরুতে সমালোচনা চললেও, প্রথম দফায় ছাড়ার ১০ মিনিটের মাঝেই শেষ ম্যাচের টিকিট।

 

প্রথম পর্যায়ে ঠিক কী পরিমাণ টিকিট ছাড়া হয়েছে নির্দিষ্ট করে বলেনি আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। বেইজিংয়ে এ ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য ৮২ মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় যা ৮ হাজার ৮৩৫ টাকা। সবচেয়ে দামি টিকিটের দাম ৬৭৫ ডলার বাংলাদেশি মুদ্রায় যা ৭২ হাজার টাকার একটু বেশি। এই দামের টিকিটও সব বিক্রি হয়ে গেছে।

বেইজিংয়ে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট হস্তান্তরযোগ্য নয়। টিকিটের সঙ্গে ক্রেতার ফটো আইডিও সংযুক্ত করে দেয়া হচ্ছে। এরপরও চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ‘উইচ্যাটে’ সবচেয়ে বেশি দামের টিকিট বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকায় কেনার প্রস্তাব উঠেছে। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় দফায় এই ম্যাচের টিকিট ছাড়া হবে।

এশিয়া সফরে পূর্ণ শক্তির দল নিয়েই যাবে আর্জেন্টিনা। যদিও এই দল থেকে বাদ পড়েছেন লাওতারো মার্তিনেজ ও পাওলো দিবালা। চীনে আর্জেন্টিনার বিশাল সমর্থক গোষ্ঠী আছে। বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটির পর ১৯ জুন এশিয়া সফরের দ্বিতীয় ম্যাচটি আর্জেন্টিনা খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে।

বেইজিং মেসি, দি মারিয়াদের স্মৃতিকাতর করবেই। ২০০৮ সালের অলিম্পিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব ২৩ দলের হয়ে তারা জিতেছিলেন ফুটবলের সোনার পদক। ফাইনালে নাইজেরিয়াকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। মেসিরা ফাইনালে উঠেছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে। সেমিতে মেসির ছিল জোড়া গোল।

বিষয়ঃ ফিফা

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস