ব্রাহ্মণবাড়িয়া-২; এক ঘণ্টায় দুই কেন্দ্রে পড়েছে ২৭ ভোট

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৩০, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরাইল অন্নদা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৯টি। আর ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রে একই সময় পড়ে ৮টি ভোট। এরমধ্যে অন্নদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট শুরু হয়েছে সকাল ৯টার পর।

চলছে ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। টানা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোট শুরুর পর থেকে কেন্দ্রগুলো ফাঁকা রয়েছে। সরাইলে এক ঘণ্টায় দুটি ভোট কেন্দ্রে ভোট পড়েছে ২৭টি। সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ও সদর ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রে গিয়ে এই চিত্র দেখা গেছে। ভোটারের লাইন একেবারে ফাঁকা রয়েছে। অবসর সময় পাড় করছেন পোলিং অফিসাররা।

সরাইল অন্নদা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৯টি। আর ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রে একই সময় পড়ে ৮টি ভোট। এরমধ্যে অন্নদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট শুরু হয়েছে সকাল ৯টার পর।

এই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার সৈয়দ জাকির হোসেন বলেন, ভোটার উপস্থিতি কম। হয়তো শীতের সকাল হওয়ায় এমনটি হয়েছে। 

এই নির্বাচনে ৫ জন প্রার্থী রয়েছেন। এরা হলেন- বিএনপির বহিস্কৃত ৫ বারের সাবেক এমপি উকিল আব্দুস সাত্তার ভূইয়া, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী, সাবেক এমপি জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ। এরমধ্যে জিয়াউল হক মৃধা প্রতীক বরাদ্দের পর বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া এই নির্বাচনে আওয়ামীলীগ অংশগ্রহণ না করলেও বিএনপির সাবেক এমপি উকিল আব্দুস সাত্তার ভূইয়া সমর্থক গোষ্ঠির ব্যানারের আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা, এমপিরা, জেলা ও উপজেলার নেতারা আব্দুস সাত্তার ভূইয়ার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, সরাইল ও আশুগঞ্জ দুই উপজেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। সরাইলে ৯টি ও আশুগঞ্জে ৮টি  ইউনিয়ন। মোট ১৭ ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে একসঙ্গে শুরু হবে ভোট। দুই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭৩হাজার ৩১৯ জন।

এরমধ্যে সরাইলের ভোটকেন্দ্রের সংখ্যা ৮৪টি। আর আশুগঞ্জে ৪৮টি। প্রত্যেক ইউনিয়নে একজন করে দুই উপজেলায় দায়িত্ব পালন করছেন ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দু’জন অতিরিক্ত জেলা প্রশাসক মাঠে রয়েছেন, তারা সরাইল আর আশুগঞ্জ থাকবেন।

উল্লেখ্য, ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর উকিল আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস