সেবাপ্রাপ্তি সহজ করবে ‘হ্যালো এসবি’ অ্যাপ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৬, বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ২ অগ্রহায়ণ ১৪২৯
  • ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছে গোটা দেশ
  • ইমিগ্রেশনে দুর্ব্যবহার বা হয়রানির কথা জানানো যাবে
  • সহজ হচ্ছে জীবনযাত্রা, এগিয়ে যাচ্ছে দেশ

‘ডিজিটাল বাংলাদেশ’উদ্যোগের সুফল পাচ্ছে গোটা দেশ। সহজ হচ্ছে মানুষের জীবনযাত্রা, এগিয়ে যাচ্ছে দেশ।  প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনের অনন্য উদ্যোগে এবার পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে উদ্বোধন হলো ‘হ্যালো এসবি’ অ্যাপ। 

১৬ নভেম্বর স্পেশাল ব্রাঞ্চ (এসবি) হেডকোয়ার্টার্সে অ্যাপটি  উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।  

এই অ্যাপের মাধ্যমে ই-পাসপোর্ট ও এমআরপি, পাসপোর্ট নবায়ন ও সংশোধন, ইমিগ্রেশন সেবা, দ্বৈত নাগরিকত্ব, ভিসা ইস্যু ও নবায়ন, নিবন্ধন, সিকিউরিটি ক্লিয়ারেন্স, এনজিও সংক্রান্ত তথ্য, দত্তক, ভ্রমণের মতো সেবা মিলবে সহজে।  

এছাড়া এ সংক্রান্ত কাজে সংশ্লিষ্ট সেবা গ্রহীতাদের অভিযোগ ও পরামর্শ প্রদান কিংবা কোন তথ্য প্রদান করা যাবে।  পাসপোর্ট সংক্রান্ত অনুসন্ধান প্রক্রিয়ায় কোথাও অহেতুক মুলতবি থাকলে অথবা এসবি সদস্য কিংবা অন্য কোন সংস্থার সদস্য কর্তৃক দুর্ব্যবহার অথবা অনৈতিক প্রস্তাব পেয়ে থাকলে তাও জানানো যাবে।

এর বাইরে বিমানবন্দর, স্থলবন্দর, সমুদ্র বন্দর দিয়ে যাতায়াতকালে দেশি-বিদেশি কোনো যাত্রী ইমিগ্রেশন অফিসার কর্তৃক দুর্ব্যবহার বা হয়রানির শিকার হলে এর মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা যাবে।

জনগণের সেবাপ্রাপ্তি সহজ করার ক্ষেত্রে অ্যাপটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অ্যান্ড্রয়েড মোবাইলের ‘প্লে স্টোর’ থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

এসবি প্রধান মো. মনিরুল ইসলাম, সিআইডির অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া, এসবির ডিআইজি (প্রশাসন) মো. হুমায়ুন কবিরসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিষয়ঃ ICT

Share This Article