ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নাদাল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০১, শনিবার, ৪ জুন, ২০২২, ২১ জ্যৈষ্ঠ ১৪২৯
ফাইল ফটো
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক


তিন ঘণ্টা তুমুল লড়াইয়ের পরও শেষ হয়নি দুই সেট। দ্বিতীয় সেটের ১২তম গেমে চলছিল তীব্র লড়াই। এমন সময় রাফায়েল নাদালের একটি শট ফেরাতে গিয়ে বেকায়দায় পড়ে চিৎকার করে উঠলেন আলেকজান্ডার জেভেরেভ।

 

শুয়ে পড়লেন কোর্টেই। গোড়ালিতে গুরুতর চোট পেয়ে শেষ পর্যন্ত জার্মান তারকাকে বিদায় নিতে হলো হুইল চেয়ারে। শুক্রবার ফ্রেঞ্চ ওপেনের পুরুষ এককের সেমিফাইনালে দুর্দান্ত এক লড়াইয়ের আভাস দিয়েও শেষ পর্যন্ত অপূর্ণ থেকেই শেষ হলো। ফলে নিয়ম অনুযায়ী ফরাসি ওপেনের ফাইনালে চলে গেলেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। দুই সেটের ফলাফল ছিল ৭-৬ (১০-৮) ও ৬-৬ গেম।

রোলাঁ গাঁরোয় সেমিফাইনালের প্রথম সেটের নিষ্পত্তি হতে সময় লেগেছে ৯১ মিনিট। তীব্র লড়াইয়ের পর টাইব্রেকারে ৭-৬ (১০-৮) গেমে সেটটি জেতেন প্রতিযোগিতার ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল। দ্বিতীয় সেটের লড়াই ছিল আরো কঠিন। দেড় ঘণ্টা পেরোনোর পরও শেষ হয়নি সেট। জেভেরেভ যখন চোট পান তখন ফলাফল ছিল ৬-৬ গেম। এই সেটও শেষ হওয়ার পথে ছিল টাইব্রেকারে। তার আগেই বিদায় নিতে হলো জেভেরেভকে।

এই দিনই (৩ জুন) ৩৬ বছর পূর্ণ করা নাদাল বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জিতে পুরুষ এককে ২১ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়েন। ফরাসি ওপেনেও রেকর্ড চ্যাম্পিয়ন তিনি। দুটি সংখ্যাকেই আরো বাড়ানো থেকে এক ধাপ দূরে এখন রোলাঁ গাঁরোর রাজা।

আগামীকাল ফরাসি ওপেনের ১৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের মিশনে ফাইনালে নরওয়েজিয়ান তারকা ক্যাসপার রুডের মুখোমুখি হবেন নাদাল। ২৩ বছর বয়সী রুড সেমিফাইনালে ক্রোয়েশিয়ান মারিন চিলিচকে হারিয়েছেন।

Share This Article


বাংলাদেশ আইসিআইসি'র এক্সিকিউটিভ কমিটির সদস্য নির্বাচিত

সানিয়ার ইফতার পার্টিতেও নেই শোয়েব মালিক

কাবাডিতে বাংলাদেশের হ্যাটট্রিক শিরোপা জয়

দিয়া-রুবেলের হাত ধরে এশিয়া কাপ আর্চারিতে সোনা জিতল বাংলাদেশ

পূরণ হলো না চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন, কাঁদলেন সানিয়া মির্জা

২০২২ সালে যেসব কিংবদন্তীদের হারাল ক্রীড়া জগত

ভলিবল চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভলিবলে বাংলাদেশের বড় জয়

২০২৪ অলিম্পিক থেকে রাশিয়াকে বাদ দেওয়ার আহ্বান জেলেনস্কির

জাতীয় ভারোত্তোলন : নতুন ২১ জাতীয় রেকর্ড

কোহলি-যাদবের ব্যাটে সিরিজ ভারতের

রাতে সপরিবারে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান