বান্দরবানে আরো ১৫৯টি কেন্দ্রে গেল নির্বাচনি সামগ্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৭, শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪, ২২ পৌষ ১৪৩০

 এর আগে দুর্গম এলাকায় থাকা ২৩টি কেন্দ্রে হেলিকপ্টার ও ইঞ্জিন বোটযোগে ব্যালট পেপার, ব্যালট বক্স ও অন্যান্য সামগ্রী পাঠানো হয়েছে এবং সেগুলোকে নিরাপদ কর্তৃপক্ষের কাছে (সেনা ও বিজিবি ক্যাম্প) রাখা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বান্দরবান আসনে ১৮২টি কেন্দ্রের মধ্যে ১৫৯টি কেন্দ্রে শনিবার গাড়িযোগে ব্যালট বক্স, ভোটগ্রহণ সামগ্রী ও ভোটগ্রহণ কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

রিটার্নিং অফিসার ও বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, এর আগে দুর্গম এলাকায় থাকা ২৩টি কেন্দ্রে হেলিকপ্টার ও ইঞ্জিন বোটযোগে ব্যালট পেপার, ব্যালট বক্স ও অন্যান্য সামগ্রী পাঠানো হয়েছে এবং সেগুলোকে নিরাপদ কর্তৃপক্ষের কাছে (সেনা ও বিজিবি ক্যাম্প) রাখা হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী রবিবার ৭ জানুয়ারি ভোট গ্রহণের দিন সকালে দায়িত্বশীল কর্মকর্তাদের তত্ত্বাবধানে কেন্দ্রে কেন্দ্রে পৌছানো হবে ব্যালট পেপার।

এই জেলার একটি মাত্র আসনে মোট ১৮২টি কেন্দ্রের মধ্যে ১২৫টি কেন্দ্রকে বিশেষ কেন্দ্র এবং ৫৭টি কেন্দ্র সাধারণ কেন্দ্র হিসেবে বিবেচনায় নিয়ে গুরুত্ব অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভায় সেনাবাহিনীর পাশাপাশি ৫০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার শাহ মোজাহিদ উদ্দিন।

Share This Article