‘বার্বি’র হাতে অস্কার দেখতে চান ডেরিকসন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩৮, বুধবার, ১১ অক্টোবর, ২০২৩, ২৬ আশ্বিন ১৪৩০

বিশ্বের কোটি কোটি শিশুর শৈশব রাঙিয়ে দেওয়া জনপ্রিয় পুতুল ‘বার্বি’ ঘিরে নির্মিত হয়েছে ‘বার্বি’ সিনেমা। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সিনেমাটি মুক্তির পর থেকেই বিশ্বজুড়ে ঝড় তুলেছে। দর্শক থেকে সমালোচক, সব মহলেই প্রশংসিত ‘বার্বি’। বক্স অফিসেও টানা রাজত্ব ধরে রেখেছিল বার্বি।

বিশ্বব্যাপী প্রায় দেড় বিলিয়ন ডলার আয় করে নিয়েছে বার্বি। মুক্তির পর থেকেই বার্বির গোলাপি জগতে মুগ্ধ সবাই। অনেকেই দাবি করেছেন, বার্বি অস্কারে সেরার দৌড়ে থাকবে। এবার বার্বিকে সেরার দৌড়ে সবার উপরেই রাখলেন নির্মাতা স্কট ডেরিকসন।

তার মতে, বার্বির অস্কার পাওয়া উচিত। দ্য ডিসকোর্স পডকাস্টের একটি আসন্ন পর্বে চলচ্চিত্র নির্মাতা স্কট ডেরিকসন বলেছেন ‘বার্বি’ সিনেমা  অস্কারে সেরা সিনেমার খেতাব পাওয়ার যোগ্য।

স্কট বার্বি সম্পর্কে বলেন, আমি মনে করি ‘বার্বি’ সিনেমা আমার দেখা এই বছরের সেরা সিনেমা। হয়তো বা কথাটা ঠিক নয়, আসলে আমি হরর সিনেমা ‘হয়েন এভিল লার্কস’ও দেখেছি।


এ বছর আমার পছন্দের প্রিয় সিনেমা হলো ‘বার্বি’ ও ‘হয়েন এভিল লার্কস’। সেরা বিচারে এই দুটি সিনেমা একে অপরের কাছাকাছি।’

‘বার্বি’র প্রশংসা করে স্কট বলেন, ‘বার্বি’ একটি আদর্শিক চলচ্চিত্র। বিশ্বজুড়ে দীর্ঘ সময় ধরে চলা এর নিজস্বতা পর্দায় ফুটিয়ে তুলতে পেরেছে সিনেমাটি। প্রতিটি স্তরে এটি একটি অসাধারণ সিনেমা।’

পরিচালক আরও বলেছেন ‘আমি মনে করি সেরা চলচ্চিত্র হিসেবে এটির অস্কার জেতা উচিত। সিনেমার চিত্রনাট্য অত্যন্ত সুন্দর ও স্মার্ট। সিনেমায় প্রত্যেকের অভিনয় আশ্চর্যজনক, বিনোদনমূলক। এর শৈল্পিক দৃশ্যাবলি ও চমৎকার উপস্থাপন, সব মিলিয়ে একটি অসাধারণ সিনেমা।’

সাক্ষাৎকারের একপর্যায়ে স্কট মার্ভেলের প্রসঙ্গেও কথা বলেছেন। কেন তাকে মার্ভেলের ডক্টর স্ট্রেঞ্জের সিক্যুয়েল থেকে সরে যেতে হয়েছে সেই সম্পর্কে নির্মাতা বলেন, ‘আমি শুধু বলতে পারি যে, আমরা প্রকাশ্যে যা বলছি তা সত্য। আসলে আমাদের সৃজনশীলতা ভিন্ন। আমি যে সিনেমা বানাতে চেয়েছিলাম এবং যেভাবে আমি এটা তৈরি করতে চেয়েছিলাম, সেই হিসেবে তাদের সাথে মতের ভিন্নতা ছিল আমার। আমরা একে অপরের বিপরীত মনোভাব রাখছিলাম। তাই এটি থেকে আমার সরে আসা।’

স্কট ডেরিকসন একজন মার্কিন চলচ্চিত্র নির্মাতা। তিনি ‘এক্সরসিম ফর এমিলি রোজ’, ‘সিনিস্টার’, ‘ডক্টর স্ট্রেঞ্জ’, ‘দ্য ব্লাক ফোন’-এর মতো চলচ্চিত্র নির্মানের জন্য সর্বাধিক জনপ্রিয়। সামনে ‘দ্য জর্জ’, ‘টু আইস স্টারিং’-এর মতো সিনেমা পাইপলাইনে রয়েছে এই পরিচালকের।

সূত্র : ডেডলাইন

বিষয়ঃ মুভি

Share This Article

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদনে ইচ্ছেকৃত ভুল নাকি অপরিপক্কতা?

নেপাল থেকে জলবিদ্যুৎ কিনছে ভারত, অপেক্ষায় বাংলাদেশ

বাংলাদেশসহ ৬ দেশে ৯৯ হাজার টন পেঁয়াজ রপ্তানি করবে ভারত

ভুটানকে বিবিআইএনএ-তে চায় বাংলাদেশ

বাংলাদেশিদের জন্য সহজ হচ্ছে ব্রাজিলের ভিসা

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি: ডিএমপি কমিশনার

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

বাংলাদেশের উন্নতি দেখে আমাদের লজ্জা হয়: পাক প্রধানমন্ত্রী

সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: নরেন্দ্র মোদি