খোকন সেরনিয়াবাত'র চরিত্র ফাঁস করলেন মাদ্রাসা শিক্ষক!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:২২, সোমবার, ৫ জুন, ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০

 শান্ত ও সাদা মনের মানুষ এই মানুষটি একসময় খুলনায় ব্যবসা করতেন।আমিও তখন খুলনায় ছিলাম। সেখানে তিনি মানুষের কাছে নজিরবিহীন পছন্দের পাত্র ছিলেন। খানদানি পরিবার ও বঙ্গবন্ধু সাহেবের ভাগ্নে হওয়া সত্ত্বেও কোন অহংকার ছিল না তার মধ্যে। সবার সাথে মিলে-মিশে চলতেন তিনি।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের আর মাত্র কয়দিন বাকি। এরই মাঝে সাধারণ মানুষ প্রার্থীদের ভালো মন্দ দিক বিবেচনা করছেন। কার কেমন চরিত্র তা তুলে ধরে কারো করছেন প্রশংশা,কারো বা দোষ-ত্রুটি। তবে সকল প্রার্থীর মাঝে শান্ত ও সাদা মনের মানুষ হিসেবে  সকলের কাছে পরিচিত খোকন সেরনিয়াবাত।নিয়মিত গরিব ও এতিম মানুষের খোঁজ-খবর নেয়ার পাশাপাশি মাদ্রাসা মসজিদে সবসময় সাহায্য সহযোগিতা করেন বলে জানিয়েছেন নগরীর একজন মাদ্রাসা শিক্ষক।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে তিনি এমন মন্তব্য করেন। মাদ্রাসা শিক্ষক খোকন সেরনিয়াতের চরিত্রের প্রশংসা করে তিনি বলেন, খোকন সেরনিয়াবাত  অত্যন্ত ভালো মনের মানুষ।  শান্ত ও সাদা মনের মানুষ এই মানুষটি একসময় খুলনায় ব্যবসা করতেন।আমিও তখন খুলনায় ছিলাম। সেখানে তিনি মানুষের কাছে নজিরবিহীন পছন্দের পাত্র ছিলেন। খানদানি পরিবার ও বঙ্গবন্ধু সাহেবের ভাগ্নে হওয়া সত্ত্বেও কোন অহংকার ছিল না তার মধ্যে। সবার সাথে মিলে-মিশে চলতেন তিনি।

আবুল খায়ের আব্দুল্লা ওরফে খোকন সেরনিয়াবাতের সাহায্য-সহযোগিতার বিষয়ে তিনি আরও বলেন, গরীব মিসকিন অসহায় মানুষের বিপদে সবসময় পাশে দাঁড়াতেন । এমনকি এতিম, দুস্থ মানুষদের খুজেঁ বের করে সাহায্য করতেন। মসজিদ মাদ্রাসায় কি লাগবে, খোঁজ খবর রাখতেন। সেই সাথে সাহায্য সহযোগিতাও করতেন। রমজান মাস আসলে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় ইফতারের ব্যবস্তা করতেন। খুলনায় থাকা সত্ত্বেও তিনি বরিশালে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দান করতেন।

তার বাবা আব্দুর রব সেরনিয়াত দেশের জন্য রাজনীতি করে গেছেন। তার মামা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি এদেশে  জন্মগ্রহণ না করতেন, তাহলে বাংলোদেশ এতো সহজে স্বাধীন হতোনা।  দেশের জন্য এই পরিবারটির অনেক অবদান। নম্র-ভদ্র, আচার-আচরণের কারণে সমাজে বেশ গ্রহণযোগ্য ব্যক্তি তিনি।  আমরা চাই আল্লাহ যেনো তাকে বরিশালের খেদমত করার সুযোগ দেন। তাহলে এই শহরের অসহায় মানুষ আশ্রয়'র একটু জায়গা পাবে। সন্ত্রাস ও মাদক দূর হবে এই শহরে।

তিনি আরও বলেন, নেতৃত্বে ভালো মানুষ থাকলে,যারা বিভিন্ন অপকর্মে জড়িত থাকে  তারা ভয়ে সকল অপকর্ম থেকে বিরত থাকবে। হাদিসের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, যেমন উমর (রাঃ) তা'য়ালার ভয়ে সাপে ব্যঙ শিকার করত না, যুবকরা মদ খেত না, যদিও  তিনি কাউকে মারতেন না। যেহেতু তিনি সৎ, আদর্শবান মানুষ ছিলেন, সবাই তাঁর সম্মানে সকল অপকর্ম থেকে বিরত থাকতেন।

তিনি বলেন, তাকে যদি আল্লাহ বরিশালের মেয়র হিসেবে কবুল করেন তবে  বিগত দিনে যে সন্ত্রা্স, ভয় ছিল, সেটি আর থাকবে না । কারণ সবাই জানবে ভালো মানুষ বর্তমানে দায়িত্ব পালন করছে। অন্যায়ের সাথে তিনি আপোষ করবেন না।  এই হিসেবে খারাপরা পিছপা হবে। পুলিশ কে আর এসব রক্ষায় ব্যস্ত থাকা লাগবে না। মাদক,সন্ত্রান ও চাঁদাবাজি এমনিই কমে যাবে। এভাবে নগর সমাজে একটা পরিবর্তনের ধারা চলে আসবে।

দক্ষ ও ভালো নেতৃত্বের উদাহরণ দিয়ে তিনি আরও বলেন, এই যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে সব দমন করতেছেন, কেউ কোন খারাপ কাজ করলে তাকে সরিয়ে দিচ্ছেন,খোকন সেরনিয়াবাত যদি মেয়র হন,তিনিও তাই করবেন। বরিশাল দেশের অন্যতম সুন্দর নগরী হবেন বলে আশা করেন তিনি।

বিষয়ঃ ভোট

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস


থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

ওমরাহ পালন নিয়ে সুখবর দিল সৌদি আরব

বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছেন ১২ নাবিক

এক দিনের ব্যবধা‌নে আবারও কম‌লো সোনার দাম

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য : স্থানীয় সরকারমন্ত্রী

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত

২০২৮ সালে বিশ্ব অর্থনীতিতে ১৯তম হবে বাংলাদেশ

ফিলিস্তিনকে স্বীকৃতি দিল জ্যামাইকা