খোকন সেরনিয়াবাত'র চরিত্র ফাঁস করলেন মাদ্রাসা শিক্ষক!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:২২, সোমবার, ৫ জুন, ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০

 শান্ত ও সাদা মনের মানুষ এই মানুষটি একসময় খুলনায় ব্যবসা করতেন।আমিও তখন খুলনায় ছিলাম। সেখানে তিনি মানুষের কাছে নজিরবিহীন পছন্দের পাত্র ছিলেন। খানদানি পরিবার ও বঙ্গবন্ধু সাহেবের ভাগ্নে হওয়া সত্ত্বেও কোন অহংকার ছিল না তার মধ্যে। সবার সাথে মিলে-মিশে চলতেন তিনি।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের আর মাত্র কয়দিন বাকি। এরই মাঝে সাধারণ মানুষ প্রার্থীদের ভালো মন্দ দিক বিবেচনা করছেন। কার কেমন চরিত্র তা তুলে ধরে কারো করছেন প্রশংশা,কারো বা দোষ-ত্রুটি। তবে সকল প্রার্থীর মাঝে শান্ত ও সাদা মনের মানুষ হিসেবে  সকলের কাছে পরিচিত খোকন সেরনিয়াবাত।নিয়মিত গরিব ও এতিম মানুষের খোঁজ-খবর নেয়ার পাশাপাশি মাদ্রাসা মসজিদে সবসময় সাহায্য সহযোগিতা করেন বলে জানিয়েছেন নগরীর একজন মাদ্রাসা শিক্ষক।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে তিনি এমন মন্তব্য করেন। মাদ্রাসা শিক্ষক খোকন সেরনিয়াতের চরিত্রের প্রশংসা করে তিনি বলেন, খোকন সেরনিয়াবাত  অত্যন্ত ভালো মনের মানুষ।  শান্ত ও সাদা মনের মানুষ এই মানুষটি একসময় খুলনায় ব্যবসা করতেন।আমিও তখন খুলনায় ছিলাম। সেখানে তিনি মানুষের কাছে নজিরবিহীন পছন্দের পাত্র ছিলেন। খানদানি পরিবার ও বঙ্গবন্ধু সাহেবের ভাগ্নে হওয়া সত্ত্বেও কোন অহংকার ছিল না তার মধ্যে। সবার সাথে মিলে-মিশে চলতেন তিনি।

আবুল খায়ের আব্দুল্লা ওরফে খোকন সেরনিয়াবাতের সাহায্য-সহযোগিতার বিষয়ে তিনি আরও বলেন, গরীব মিসকিন অসহায় মানুষের বিপদে সবসময় পাশে দাঁড়াতেন । এমনকি এতিম, দুস্থ মানুষদের খুজেঁ বের করে সাহায্য করতেন। মসজিদ মাদ্রাসায় কি লাগবে, খোঁজ খবর রাখতেন। সেই সাথে সাহায্য সহযোগিতাও করতেন। রমজান মাস আসলে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় ইফতারের ব্যবস্তা করতেন। খুলনায় থাকা সত্ত্বেও তিনি বরিশালে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দান করতেন।

তার বাবা আব্দুর রব সেরনিয়াত দেশের জন্য রাজনীতি করে গেছেন। তার মামা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি এদেশে  জন্মগ্রহণ না করতেন, তাহলে বাংলোদেশ এতো সহজে স্বাধীন হতোনা।  দেশের জন্য এই পরিবারটির অনেক অবদান। নম্র-ভদ্র, আচার-আচরণের কারণে সমাজে বেশ গ্রহণযোগ্য ব্যক্তি তিনি।  আমরা চাই আল্লাহ যেনো তাকে বরিশালের খেদমত করার সুযোগ দেন। তাহলে এই শহরের অসহায় মানুষ আশ্রয়'র একটু জায়গা পাবে। সন্ত্রাস ও মাদক দূর হবে এই শহরে।

তিনি আরও বলেন, নেতৃত্বে ভালো মানুষ থাকলে,যারা বিভিন্ন অপকর্মে জড়িত থাকে  তারা ভয়ে সকল অপকর্ম থেকে বিরত থাকবে। হাদিসের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, যেমন উমর (রাঃ) তা'য়ালার ভয়ে সাপে ব্যঙ শিকার করত না, যুবকরা মদ খেত না, যদিও  তিনি কাউকে মারতেন না। যেহেতু তিনি সৎ, আদর্শবান মানুষ ছিলেন, সবাই তাঁর সম্মানে সকল অপকর্ম থেকে বিরত থাকতেন।

তিনি বলেন, তাকে যদি আল্লাহ বরিশালের মেয়র হিসেবে কবুল করেন তবে  বিগত দিনে যে সন্ত্রা্স, ভয় ছিল, সেটি আর থাকবে না । কারণ সবাই জানবে ভালো মানুষ বর্তমানে দায়িত্ব পালন করছে। অন্যায়ের সাথে তিনি আপোষ করবেন না।  এই হিসেবে খারাপরা পিছপা হবে। পুলিশ কে আর এসব রক্ষায় ব্যস্ত থাকা লাগবে না। মাদক,সন্ত্রান ও চাঁদাবাজি এমনিই কমে যাবে। এভাবে নগর সমাজে একটা পরিবর্তনের ধারা চলে আসবে।

দক্ষ ও ভালো নেতৃত্বের উদাহরণ দিয়ে তিনি আরও বলেন, এই যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে সব দমন করতেছেন, কেউ কোন খারাপ কাজ করলে তাকে সরিয়ে দিচ্ছেন,খোকন সেরনিয়াবাত যদি মেয়র হন,তিনিও তাই করবেন। বরিশাল দেশের অন্যতম সুন্দর নগরী হবেন বলে আশা করেন তিনি।

বিষয়ঃ ভোট

Share This Article

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

স্বামীকে তালাক দিলেন রাজকন্যা শেখা মাহরা

র‍্যাঙ্কিংয়ে অবনতি ব্রাজিলের, শীর্ষেই থাকছে আর্জেন্টিনা

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

অচল দেশ সচল হয়েছে, সর্বমহলে প্রধানমন্ত্রীর প্রশংসা

আন্দোলন নিয়ে ভারত সরকারকে ‘নোট’ দিয়েছে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

যুক্তরাজ্যের নতুন সরকার নিয়ে যা বললেন জেডি ভ্যান্স


তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

র‍্যাঙ্কিংয়ে অবনতি ব্রাজিলের, শীর্ষেই থাকছে আর্জেন্টিনা

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অবরোধের ৪ ঘণ্টা, সড়কে অবস্থান ইউল্যাব শিক্ষার্থীদের

কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন হতে পারে : জনপ্রশাসন মন্ত্রী

যুব সমাজকে মাছ উৎপাদনে নজর দিতে বললেন প্রধানমন্ত্রী

সরকার শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় : তথ্য প্রতিমন্ত্রী