অভিনেতা খালেকুজ্জামান আর নেই

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:২১, মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৭ চৈত্র ১৪২৯

না ফেরার দেশে পাড়ি দিলেন নাট্যব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান। আজ মঙ্গলবার সকালে ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরণ্যে এই অভিনেতা। তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন একাধিক নির্মাতা ও অভিনেতা। মৃত্যুকালে খালেকুজ্জামানের বয়স হয়েছিলো ৭২ বছর। এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজ অঙ্গনে।

 

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানান, ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট অভিনেতা মো. খালেকুজ্জামান আজ সকাল ১১টায ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বাদ আসর বিমানবন্দর কার্গো গ্রাউন্ডে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। 

এর আগে, তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বিকাল সাড়ে ৩টায় নিকেতন মসজিদে। এরপর দ্বিতীয় জানাজা শেষে রাতে তার মরদেহ নিয়ে যাওয়া হবে গ্রামের বাড়ি নরসিংদীর জয়নগরে। সেখানেই চিরনিন্দ্রায় শায়িত হবেন এই অভিনেতা।

নির্মাতা শিহাব শাহীন বলেন, তিনি মুক্তিযুদ্ধের সময় মুজিব বাহিনীর হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। টিভি নাটকে তার যাত্রা বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘সর্পভ্রমে রজ্জু’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে।

তিনি আরও বলেন, ‘আমার অনেক প্রিয়, অনেক দিনের সহকর্মী খালেক ভাই আজ সকালে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সেই ২০০৭ সাল থেকে “এক্স ফ্যাক্টর” দিয়ে খালেক ভাই এর সাথে পথ চলা। অসংখ্য কাজ হয়েছে খালেক ভাইয়ের সাথে। আজ ছেড়ে চলে গেলেন। দারুন ভালো একজন মানুষ ছিলেন খালেকুজ্জামান।’

উল্লেখ্য, ১৯৭৫ সালে তিনি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হন। সেসময়ে তিনি নায়করাজ রাজ্জাক ও কবরীর সঙ্গে কামাল আহমেদ পরিচালিত ‘অনির্বাণ’ সিনেমায় অভিনয় করেন। অভিনয়জীবনের শুরুতে টিভিতে ‘তমা’, ‘বড় বাড়ি’, ‘সময় অসময়’, ‘সুবর্ণ সময়’ নাটকে অভিনয় করে বেশ প্রশংসিত হন খালেকুজ্জামান। সে সময় লাকী ইনাম, সিরাজ হায়দারের কাছ থেকে মঞ্চনাটক নির্দেশনায়র ডাকও পান তিনি।

কিন্তু ব্যবসায় এবং এর পাশাপাশি অভিনয়ে সম্পৃক্ত থাকার কারণে মঞ্চে তার নাটক নির্দেশনা দেওয়া সম্ভব হয়ে উঠেনি। তবে কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাকালীন তিনি মঞ্চনাটকে নির্দেশনা দিয়েছেন। নরসিংদীর ডা. কামসুজ্জামান ও শায়েস্তা আক্তার জামান দম্পতির সন্তান খালেকুজ্জামানের জন্ম শান্তাহারে।

বিষয়ঃ তারকা

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস