শিল্পকলায় শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আহমেদ রুবেল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৪৩, বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ২৫ মাঘ ১৪৩০

অভিনেতা আহমেদ রুবেলের আঁতুড় ঘর রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সেলিম আল দীনের নাট্যদল ‘ঢাকা থিয়েটার’ থেকেই তার অভিনয়ের হাতেখড়ি। এবারও শেষবারের মতো সেখানে গেলেন তিনি। তবে আজ সকালে এ যাওয়াটা ছিল অন্যরকম। নিথর দেহে শেষবারের মতো শিল্পকলা ভ্রমণ। সহকর্মী ও অনুরাগীরা সেখানে তাকে শ্রদ্ধা জানালেন।

ঢাকা থিয়েটারের উদ্যোগে লাশবাহী ফ্রিজারে করে আজ সকাল ১১টা নাগাদ শিল্পকলা চত্বরে আনা হয় আহমেদ রুবেলের মরদেহ। গাড়ি থেকে নামানোর সঙ্গে সঙ্গে তাকে একনজর দেখতে ঘিরে ধরেন সবাই। শিল্পীকে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেছেন অনুরাগী ও সহশিল্পীরা।

ঢাকা থিয়েটার ছাড়াও অভিনেতাকে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপকমিটি, গ্রাম বাংলা থিয়েটার, অভিনয় শিল্পী সংঘ, সাংসদ ও চিত্রনায়ক ফেরদৌস।

ঢাকা থিয়েটারের পক্ষে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ‘১৯৮৭ সালে রুবেল ঢাকা থিয়েটারের যোগ দেন। এরপর থেকে তিনি আমাদের সক্রিয় সদস্য। আজকের এই শ্রদ্ধা নিবেদন শুধু ঢাকা থিয়েটারের নয়, বরং তাকে বিদায় জানাচ্ছে দেশের সকল থিয়েটারকর্মী।’

নির্মাতা মোর্শেদুল ইসলাম বলেন, ‘যতজন শেখ মুজিবের চরিত্রে অভিনয় করেছেন আমার কাছে মনে রুবেলই পারফেক্ট ছিল। তার আত্মার শান্তি কামনা করছি। তাকে নিয়ে স্মৃতিচারণ করলে কথা বলে শেষ করা যাবে না।’

জানা গেছে, শিল্পকলার পর দুপুরে অভিনেতা আহমেদ রুবেলকে শেষ শ্রদ্ধা জানাতে নিয়ে যাওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে অভিনেতার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর নিজ বাড়ি গাজীপুরের ছায়াঘেরা বাগানে সমাহিত হবেন অভিনেতা আহমেদ রুবেল। বাদ আসর সেখানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, গতকাল বুধবার সন্ধ্যায় নিজের অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ শো-তে উপস্থিত থাকার কথা ছিল আহমেদ রুবেলের। সেখানে যোগ দিতে বসুন্ধরা শপিং মলের বেজমেন্টে গাড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়ঃ তারকা

Share This Article