কামরাঙ্গীর এলাকায় নারী সেজে কিশোরীকে দিনের পর দিন ধর্ষণ !

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৭, মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ১৩ পৌষ ১৪২৮

ঘটনাটি ঘটেছে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায়। নারী কবিরাজ সেজে চিকিৎসা দিচ্ছিলে আসছিলেন আবদুল মান্নান। তাই মানসিক সমস্যায় ভুগতে থাকা এক কিশোরীকে তার কাছে নিয়ে যান মা-বাবা। কবিরাজ জানান, প্রতি শনি ও মঙ্গলবার রাতে রোগীকে তার বাসায় থাকতে হবে। পোষা জিন চিকিৎসা দেবে তার। মেয়েটির অভিভাবক তাতে রাজি হন। এভাবে প্রায় দেড় বছর ‘চিকিৎসা’ হলেও রোগ আর সারেনি। 

এক পর্যায়ে প্রকাশ্যে আসে, চিকিৎসার নামে ওই কিশোরীকে অচেতন করে ধর্ষণ করতেন ওই কবিরাজ। তবে নিজেকে নারী দাবি করে তিনি সেই অভিযোগ খণ্ডানোর চেষ্টা চালান। এ ঘটনায় করা মামলায় জামিনও মেলে তার। কিন্তু পুলিশের তদন্ত ও ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, তিনি আসলে পুরুষ।

কামরাঙ্গীরচর থানার পরিদর্শক (অপারেশন) সিকদার মহিতুল আলম বলেন, অভিযুক্ত ব্যক্তি নিজের ফাঁদেই ধরা পড়েছেন। একদিন তিনি থানায় এসে অভিযোগ করেন, ওই কিশোরী তার স্ত্রী ও তাকে আটকে রাখা হয়েছে। অভিযোগ তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মান্নান এলাকায় অ্যানি জাহান নামে পরিচিত। সবাই তাকে নারী হিসেবেই চেনেন। এরপর বেরিয়ে আসে ধর্ষণের কাহিনি।

ভুক্তভোগীর মা জানান, নানির মৃত্যুর পর লাশ দেখে ভয় পায় তার ১৪ বছরের মেয়ে। তখন থেকে তার আচরণ অস্বাভাবিক হতে শুরু করে। প্রতিবেশীদের পরামর্শে কামরাঙ্গীরচরের খলিফাঘাট এলাকার কবিরাজ অ্যানি জাহানের কাছে তাকে নিয়ে যাওয়া হয়।

তদন্ত-সংশ্নিষ্টরা জানান, এ ঘটনায় ১৫ জুলাই মামলা করে ভুক্তভোগী পরিবার। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভুক্তভোগীর ডাক্তারি পরীক্ষা করানো হয়। তাতে দেখা যায়, মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে।

এর মধ্যে মান্নান নিজেকে কখনও নারী, কখনও তৃতীয় লিঙ্গের দাবি করে আদালত থেকে জামিন নেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পুলিশ মান্নানের এক্স-রে ও আলট্রাসনোগ্রাম করায়। তাতে তার শারীরিক গড়ন পুরুষের বলে মত দেওয়া হয়। পাশাপাশি তার ক্রোমোজোম পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নমুনা দেওয়া হয়েছে। দ্রুতই এই প্রতিবেদন পাওয়ার আশা করছে পুলিশ।

তদন্ত কর্মকর্তা জানান, এখন পর্যন্ত তদন্ত, সাক্ষ্য-প্রমাণ, ভুক্তভোগীর জবানবন্দি ও ডাক্তারি পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে, মান্নান আসলে একজন পুরুষ। তিনি নারী সেজে কিশোরীকে অচেতন করে দিনের পর দিন ধর্ষণ করেছেন। তবে নিয়ম অনুযায়ী সকল ডাক্তারি পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর জানুয়ারিতে এ মামলার চার্জশিট দেওয়া হবে।
 

এদিকে জামিনে থাকা মান্নান ওরফে অ্যানি এখন আত্মগোপনে রয়েছেন। তার ছোট ভাই মো. হান্নান দাবি করেন, তার ভাই তৃতীয় লিঙ্গের মানুষ।

বিষয়ঃ ধর্ষণ

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস


থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

ওমরাহ পালন নিয়ে সুখবর দিল সৌদি আরব

বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছেন ১২ নাবিক

এক দিনের ব্যবধা‌নে আবারও কম‌লো সোনার দাম

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য : স্থানীয় সরকারমন্ত্রী

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত

২০২৮ সালে বিশ্ব অর্থনীতিতে ১৯তম হবে বাংলাদেশ

ফিলিস্তিনকে স্বীকৃতি দিল জ্যামাইকা