বান্দরবানে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ৯ জনের প্রার্থীতা বাতিল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৯, শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ২০ কার্তিক ১৪২৯

বান্দরবানে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগে বোমাং রাজারস্থায়ী বাসিন্দার সনদ জালিয়াতির দায়ে ৯জনের প্রার্থিতা বাতিল করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

প্রার্থীতা বাতিল হওয়া এই ৯জন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ন্যস্তপ্রাথমিক শিক্ষা বিভাগের নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত হয়েছিলেন, তবে এদের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা এ বিষয়ে এখনো কর্তৃপক্ষ কিছু জানাতে পারেননি।

সূত্রে জানা যায়, সম্প্রতি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আওতাধীন ন্যস্ত বিভাগ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়,এতে ২৭৬জন পরীক্ষার্থী চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ হয়। এদের মধ্যে ৯জনের বিষয়ে বোমাং রাজার সনদ জালিয়াতির অভিযোগ আসায় তাদের নিয়োগ স্থগিত রাখা হয়।

সূত্রে আরও জানা যায়, পার্বত্য চট্টগ্রামে সরকারি প্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে স্থায়ী বাসিন্দা প্রমাণপত্র হিসেবে বোমাং রাজার সনদ প্রদান বাধ্যতামূলক। এদিকে নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে জালিয়াতির অভিযোগে পার্বত্য জেলা পরিষদের নিয়োগ কমিটি ৯জনের প্রার্থিতা বাতিলের সুপারিশ করে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এটিএম কাউছার হোসেন জানান, অভিযুক্তরা বান্দরবান বোমাং রাজার সনদ জালিয়াতি করেছে, বিষয়টি প্রমাণিত হওয়ার পর ৯জনের প্রার্থিতা বাতিল করার জন্য নিয়োগ কমিটির সুপারিশের পর তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে এবং এ ধরনের অসদাচরণ অবলম্বনের জন্য এ জেলার পরবর্তী সব প্রাথমিক শিক্ষক নিয়োগে তাদের অযোগ্য ঘোষণা করা হয়েছেবলে জানান বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এটিএম কাউছার হোসেন।

তিনি আরও জানান, যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা হলেন-বান্দরবান জেলা সদরের আর্মি পাড়ার বাসিন্দা আইরিন আক্তার মিতু, সুয়ালক বাজারের তারেকুজ্জামান, লামা উপজেলার সরই ইউনিয়নের নাহিদ সোলতানা, লামার হেডম্যান পাড়ার মো. সাইফুল ইসলাম, লামার বরইতলী এলাকার মোহাম্মদ রহিম উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের রহিমা বেগম, নাইক্ষ্যংছড়ির ধুংরী হেডম্যান পাড়ার হ্নায়ামং মারমা, নাইক্ষ্যংছড়ি মসজিদ ঘোনার অত্রী দাশ এবং রুমা উপজেলার নঈম মাহমুদ শাওন।

Share This Article


ভিকারুননিসার শিক্ষক মুরাদ রিমান্ড শেষে কারাগারে

রাজধানীতে দলনেতাসহ 'কিশোর গ্যাং'র ৩৭ সদস্য গ্রেপ্তার

স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু

জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক

খাগড়াছড়িতে বাইক থামিয়ে আরোহীকে গুলি

রোহিঙ্গা থেকে বাংলাদেশি হতে খরচ ত্রিশ হাজার টাকা

বিপুল দেশীয় অস্ত্রসহ মোহাম্মদপুরের ৩৯ কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

ফেসবুকে নারী সেজে প্রতারণার অভিযোগে যুবক আটক

‘দুবাইয়ের পণ্য’ তৈরি হচ্ছে মুন্সীগঞ্জে, বিক্রি সারাদেশে

অপহরণ মামলায় ২ জনের যাবজ্জীবন

ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হলেও গ্রেফতারে পিছপা হয়নি প্রশাসন

চায়ের দোকানে ২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা