আল-কায়েদা প্রধানকে হত্যা: বিপুল অর্থ নিয়েছে পাকিস্তান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৭, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

চলতি বছরের ৩১ জুলাই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া নির্দেশে আফগানিস্তানে ড্রোন অভিযানে আল-কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি নিহত হয়। এই অভিযান নিয়ে নতুন করে  চাঞ্চল্যকর দাবি করেছে আফগানিস্তানের তালেবান সরকার। তালেবান দাবি করেছে, পাকিস্তান আফগানিস্তানে মার্কিন বিমান হামলার সায় দেওয়ার জন্য বিপুল পরিমাণ অর্থ পেয়েছে। তাদের দাবির পক্ষে যথেষ্ট পরিমাণ প্রমাণও রয়েছে বলে জানায় তালেবানরা। 

তালেবান দাবি করেছে, জাওয়াহিরিকে হত্যা করতে আফগানিস্তানে আক্রমণকারী মার্কিন ড্রোনগুলো পাকিস্তানের আকাশসীমা দিয়ে প্রবেশ করেছিল। গতকাল বুধবার  বিশ্ব পর্যটন দিবসের স্মরণে একটি সভায় ভাষণ দিয়েছেন তালেবান নেতৃত্বাধীন পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক উপমন্ত্রী শের মোহাম্মদ আব্বাস স্তানেকজাই।

তিনি দাবি করেছেন, পাকিস্তান তার আকাশসীমা ব্যবহার করতে দেওয়ার মার্কিন দাবি মেনে নিতে মিলিয়ন ডলার পেয়েছে। খামা প্রেসের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। তিনি আরও বলেছেন, প্রমাণাদি নিশ্চিত করে কিভাবে পাকিস্তান যুক্তরাষ্ট্রকে তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দিয়েছে।

পাকিস্তান বর্তমানে একটি গুরুতর অর্থনৈতিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে। আব্বাস স্তানেকজাই বলেন, ইসলামাবাদে পরিস্থিতি খারাপ থাকলেও তার অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলা করতে আফগানিস্তানকে ব্যবহার করা উচিত নয়। 

এর আগে তালেবান-নিযুক্ত প্রতিরক্ষামন্ত্রী মোল্লা ইয়াকুব মুজাহিদ, আফগানিস্তানের আকাশসীমা এবং ভূখণ্ডে মার্কিন ড্রোন ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেন।  

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


‘আমি স্ট্রং আছি’, হাসপাতাল থেকে বার্তা পেলের

ময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলন আজ

কাবুলে পাকিস্তান দূতাবাসে হামলা

ইউক্রেন যুদ্ধ শেষ করার বিষয়ে পুতিনের সঙ্গে কথা বলতে প্রস্তুত বাইডেন

যুক্তরাষ্ট্রের বি-২১ স্টিলথ বোমারু বিমান কতটা দুর্ধর্ষ?

বৌভাতের অনুষ্ঠানে চুমু, বিবাহ বিচ্ছেদের আবেদন স্ত্রীর

যুদ্ধে ইউক্রেনের ১৩ হাজার সেনা নিহত হয়েছে

আফগানিস্তানের মাদ্রাসায় বোমা হামলায় নিহত বেড়ে ১৭

অ্যাপলের সঙ্গে ‘ভুল বোঝাবুঝির’ অবসানের দাবি মাস্কের

মারা গেলেন বিশ্বের সবচেয়ে বয়স্ক স্কুল শিক্ষার্থী

চলন্ত বিমানের দরজা খোলার চেষ্টা করলেন নারী!

ভারত নিয়ে যুক্তরাষ্ট্রকে হুমকি দিয়েছিল চীন