রমজান বিষয়ক অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি: ঢাবি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২৮, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭ চৈত্র ১৪৩০

পবিত্র রমজানকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়কে নিয়ে এরকম উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রকাশ করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজানের অনুষ্ঠান আয়োজনে কোন নিষেধাজ্ঞা দেওয়া হয়নি বলে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি করা হয়।


নিজ বিভাগে ১ কোটি টাকা দান করলেন সাবেক শিক্ষার্থীনিজ বিভাগে ১ কোটি টাকা দান করলেন সাবেক শিক্ষার্থী


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি কয়েকটি পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজানের অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রতিবেদনগুলোতে বলা হয়েছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজানের আলোচনা সম্পর্কিত অনুষ্ঠান আয়োজনে কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা দিয়েছে। এটি সম্পূর্ণরূপে একটি অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন। প্রকৃতপক্ষে, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কখনও রমজানে শান্তিপূর্ণ ও ইতিবাচক অনুষ্ঠান আয়োজনে কোন নিষেধাজ্ঞা দেয়নি।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রতিদিনই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ইফতার মাহফিলের আয়োজন করে আসছে। কতিপয় রাজনৈতিক সংগঠনের অনুসারীরা পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দু-একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে, যার ফলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রক্টর অফিস থেকে একটি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এই বিজ্ঞপ্তিতে রমজানের অনুষ্ঠান আয়োজনে 'নিষেধাজ্ঞা' শব্দটি কোথাও উল্লেখ নেই।

 

নিজ বিভাগে ১ কোটি টাকা দান করলেন সাবেক শিক্ষার্থীনিজ বিভাগে ১ কোটি টাকা দান করলেন সাবেক শিক্ষার্থী


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পবিত্র রমজানকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়কে নিয়ে এরকম উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রকাশ করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


১৬ এপ্রিল থেকে এইচএসসির ফরম ফিলআপ শুরু

উচ্চশিক্ষাকে কর্মমুখী করতে সহযোগিতার আশ্বাস এডিবির

এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময়সূচি ঘোষণা

অবসরের ১০দিন আগে পদোন্নতি পেলেন মাউশির ডিজি

ঈদের পর প্রাথমিকে নিয়োগের তৃতীয় ধাপের ফল

হাইকোর্ট যা বলেছেন তা আমাদের মানতে হবে : বুয়েট উপাচার্য

ছাত্রলীগ নেতাদের বুয়েটে ঢুকতে দেওয়ায় শিক্ষার্থীর সিট বাতিল

প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা আজ

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশঢাকা বিশ্ববিদ্যালয়

আলিম পরীক্ষার ফরম ফিলআপ শুরু ১৬ এপ্রিল, ফি কত?

গলায় ফাঁস দিয়ে পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

পয়লা বৈশাখ উদযাপন নিয়ে বিশেষ নির্দেশনা দিল ঢাবি