উচ্চশিক্ষাকে কর্মমুখী করতে সহযোগিতার আশ্বাস এডিবির

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৪, বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ২০ চৈত্র ১৪৩১

এডিবির সবচেয়ে বড় সহযোগী রাষ্ট্র এখন বাংলাদেশ।

বাংলাদেশের উচ্চশিক্ষা খাতে আরো বিনিয়োগ বাড়াতে এবং এই শিক্ষাকে কর্মমুখী করতে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে এডিবির ভাইস প্রেসিডেন্ট ফাতিমা ইয়াসমিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে আলোচনাসভায় এ আগ্রহের কথা জানান। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা খাতে বিনিয়োগ বাড়ানো, উচ্চশিক্ষাকে কর্মমুখী করা এবং শিক্ষার্থীদের কর্ম সংশ্লিষ্ট যোগ্যতা ও দক্ষতা বাড়াতে এডিবি শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে।

এ সময় ফাতেমা ইয়াসমিন বলেন, এডিবির সবচেয়ে বড় সহযোগী রাষ্ট্র এখন বাংলাদেশ।

প্রতিনিধি দলে আরো অন্তর্ভুক্ত ছিলেন- এডিবির বাংলাদেশ মিশনের কান্ট্রি ডাইরেক্টর মি. এডিয়েনন গিনটিং, এডিবি অফিসের পাবলিক সেক্টর ম্যানেজমেন্ট অ্যান্ড গভর্নেন্সের সিনিয়র ডাইরেক্টর মি. নিয়াজি, এডিবির প্রাইভেট সেক্টর অপারেশন ডিপার্টম্যান্টের ডাইরেক্টর মি আসিফ সারদ চিমা, এডিবির ডেপুটি কান্ট্রি ডাইরেক্টর মি. জিয়াংবো নিং, এডিবির কান্ট্রি অপারেশন হেড মিস, না উন কিম এবং এডিবির এক্সটার্নাল রিলেশনের টিম লিডার মি. গোবিন্দ বার।

Share This Article