রাজধানীতে মুষলধারে বৃষ্টি, কমেছে তাপমাত্রা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:০৯, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতর পূর্বাভাস অনুযায়ী, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে বৃষ্টি। ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে কমে এসেছে তাপমাত্রা। রোজাদারদের জন্য বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এলো।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল থেকে আকাশ ছিল মেঘলা। তবে তাপমাত্রা ছিল বেশি। গুমোট গরমে তপ্ত ছিল রাজধানী। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশের মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে। বেলা আড়াইটা নাগাদ রাজধানীর আকাশ কালো হয়ে আসে। পৌনে তিনটার ঝড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি।  মুষলধারে বৃষ্টিতে ভিজে গেছে ঢাকার রাস্তাঘাট। তবে অফিসে থেকে বের হয়ে ভোগান্তিতেও পড়েছেন অনেকেই।

রাজধানীর শুক্রবাদ, জিগাতলা, পান্থপথ, মগবাজার, পূরানো ঢাকা, মতিঝিল, কাকরাইল, পুরানা পল্টন, শান্তিনগর,মালবাগ থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Share This Article