ভোটের অপেক্ষায় গাজীপুর সিটি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৬, বুধবার, ২৪ মে, ২০২৩, ১০ জ্যৈষ্ঠ ১৪৩০

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা মধ্যরাতে শেষ হয়েছে। প্রচারণার শেষ দিনে শ্লোগান ব্যানার ফেস্টুনে জমজমাট ছিল নির্বাচনী এলাকা। নানা প্রতিশ্রুতি আর ভোটের আবেদন নিয়ে দিনভর নগরবাসীর দরজায় কড়া নেড়েছেন প্রার্থীরা। ভোটারদের নিজেদের দিকে টানতে প্রার্থীরা নিয়েছেন প্রচারণার নানা কৌশল।

দেশের অন্যতম বিরোধী রাজনৈতিক দল বিএনপি এই নির্বাচন বর্জন করলেও আনুষ্ঠানিকতায় কমতি রাখেনি নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর থেকেই আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বাড়িয়েছেন নির্বাচনের উত্তেজনার পারদ। নিজে নির্বাচনে অংশ নিতে না পেরে তার মা জায়েদা খাতুনকে করে তুলেছেন আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা খানের প্রধান প্রতিদ্বন্দ্বী।

স্বতন্ত্র প্রার্থী জায়েদা বারবার তুলে বলেছেন, হামলা ও প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ। এখন অপেক্ষা ভোটের। বৃহস্পতিবার (২৫ মে) ভোট গ্রহণ হবে রাজধানী লাগোয়া গাজীপুর সিটি করপোরেশনে।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে মোট ৩৩৪ জন প্রার্থী এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ২৫মে নির্বাচনে লড়বেন ৩৩৩জন প্রার্থী।

৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, মহিলা ভোটার ৫ লাখ ৮৬হাজার ৬৯৮ জন ও হিজড়া ভোটার আছে ১৮ জন। ৪৮০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এরইমধ্যে ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। বুধবার সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হবে।

 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য : স্থানীয় সরকারমন্ত্রী

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা জটিল, তবে সম্ভব: রাষ্ট্রদূত

যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে: ত্রাণ প্রতিমন্ত্রী

‘নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করার চেষ্টা করা হচ্ছে’

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী